সেই শিশু নাঈমের পড়াশোনার দায়িত্ব নিল ‘হীড বাংলাদেশ’

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসের গাড়ির পানি সরবরাহের পাইপের ছিদ্র আটকে রাখা শিশু নাঈম ইসলামের এসএসসি পর্যন্ত পড়াশোনার দায়িত্ব নিয়েছে হীড বাংলাদেশ নামের একটি সংস্থা। হীড বাংলা‌দে‌শের নির্বাহী পরিচালক আ‌নোয়ার হোসেন মঙ্গবার এ তথ্য জানান।

সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে রাজধানীর করাইল বস্তির শিশু নাঈম ইসলাম বেশ আলোচিত। গত ২৮ মার্চ বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের দিনে হাজারো উৎসুক মানুষের মাঝে শিশু নাঈম ফায়ার সার্ভিসের একটি পাইপের ছিদ্র অংশ দুই হাতে চেপে ধরে পানি বের হওয়া আটকাতে নিরন্তন চেষ্টা করে যাচ্ছিল। নাঈমের এই দৃশ্যের ছবি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। নাঈম আখ্যা পায় পাইপ বালক নামে।

বেসরকারি উন্নয়ন সংস্থা- হীড বাংলাদেশ এর নির্বাহী পরিচালক আ‌নোয়ার হো‌সেন বলেন, আমরা আমাদের প্রধান কার্যাল‌য়ে এ উপলক্ষে মঙ্গলবার একটি অনুষ্ঠানে আয়োজন করেছি। সেখানে নাঈমের মা উপস্থিত ছিলেন। আমরা নাঈমমের এসএস‌সি পর্যন্ত শিক্ষার স্কুল বেতন ও বই প‌ত্রের খরচা‌দি যা হবে তা দেব। সেটার জন্য একটি অঙ্গিকার নামায় সই করেছি। যাতে তার অর্থ পেতে কোনো সমস্যা না হয়। এছাড়া আজকে নাঈমকে নগদ দশ হজার টাকা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত