‘মার খেয়ে’ ভিসির বাসার সামনে ডাকসু ভিপি নুরের অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ছাত্রলীগের মারধরের শিকার হওয়ার প্রতিবাদে উপাচার্য আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। বিচার না পাওয়া পর্যন্ত তিনি সেখানে অবস্থান করবেন বলে জানিয়েছেন।

এর আগে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার এক আবাসিক শিক্ষার্থীকে দেখতে গিয়ে সলিমুল্লাহ মুসলিম হলে অবরুদ্ধ হন নুরুল হক নূর। হল সংসদের নেতৃত্বে থাকা ছাত্রলীগ নেতারা তাকে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। প্রায় দুই ঘণ্টা তিনি সেখানে অবরুদ্ধ থাকেন। যদিও হল প্রাধ্যক্ষের দাবি, তাকে অবরুদ্ধ করা হয়নি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নুর সেখান থেকে ছাড়া পান। এ সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় এবং ডিম ছুড়ে মারে ছাত্রলীগের কর্মীরা। তার সঙ্গে থাকা কয়েকজন আহতও হন। পরে প্রতিবাদস্বরূপ নুর ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন।

সোমবার দিবাগত রাতে হলের আবাসিক ফরিদ হাসানকে ছাত্রলীগ রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ ওঠে। হল শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ফরিদ নিজ সংগঠনের মনোনয়ন না পেয়ে হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। মূলত ছাত্রলীগের বাইরে গিয়ে প্রার্থী হওয়ার কারণেই তার ওপর ছাত্রলীগের একাংশ ক্ষুব্ধ ছিল বলে একটি সূত্র জানিয়েছে।

গত ১১ এপ্রিলের নির্বাচনে নানা নাটকীয়তার পর গভীর রাতের ফলাফলে ছাত্রলীগের প্রার্থীকে পরাজিত করে ভিপি নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুর। ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানালেও শেষ পর্যন্ত তিনি শপথ নিয়ে দায়িত্ব গ্রহণ করেন।

সূত্র: ঢাকা টাইমস

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত