সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন গণফোরামের মোকাব্বির

একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন গণফোরাম নেতা মোকাব্বির খান। তার চিঠির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা সোয়া ১২টায় সংসদ ভবনে নিজ কার্যালয়ে মোকাব্বিরকে শপথ বাক্য পাঠ করার স্পিকার ড. শিরীন শাররিমন চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে দুজন সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে সুলতান মনসুর বিএনপির প্রতীক ধানের শীষ ও মোকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচন করেন। সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চই শপথ নিয়েছেন। তাঁর সঙ্গেই মোকাব্বিরের শপথ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেদিন তিনি শপথ নেননি।

সেই ধারাবাহিকতায় সোমবার স্পিকারের কাছে চিঠি পাঠিয়ে মঙ্গল বা বুধবার শপথ আয়োজনের অনুরোধ করেন মোকাব্বির খান। তার চিঠির মাধ্যমে শপথ গ্রহণের সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন সংসদ সচিবালয়ের সচিব জাফর আহমেদ।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির দলীয় সিদ্ধান্তেই সংসদে যাচ্ছেন বলে দাবি করে গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে তিনি লেখেন, ‘আমি ও আমার দল গণফোরাম আগামী ২রা এপ্রিল বা ৩রা এপ্রিল শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।’

তবে মোকাব্বিরের শপথ গ্রহণের বিষয়ে দলীয় ফোরামে এই ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত