আবারও উমর আকমলের শাস্তি

পাকিস্তান জাতীয় দলে জায়গা পাওয়ার এক সপ্তাহও হয়নি উমর আকমলের। এর মধ্যেই নতুন বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি। দলে ঢুকেই নিয়ম ভাঙার কারণে শাস্তি পেতে হচ্ছে তাকে।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে লম্বা সময় দলের বাইরে থেকে সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে পাকিস্তান দলে জায়গা পেয়েছেন উমর আকমল। দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডের পর দলের নিয়ম ভেঙে হোটেলের বাইরে চলে গিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। এজন্য জরিমানা গুনতে হচ্ছে তাকে।

২০১৭ সালে কোচ মিকি আর্থারের সঙ্গে ঝগড়া করে দলের বাইরে ছিটকে পড়েছিলেন উমর আকমল। এরপর অনেক কাঠ-খড় পুড়িয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি। শুক্রবার রাতে দুবাইয়ে আমেরিকান গায়ক একনের কনসার্ট ছিল। আকমল সেটা দেখতেই সতীর্থদের রেখে হোটেল থেকে বেরিয়ে গিয়েছিলেন। কনসার্ট শেষ করে দেরি করে হোটেলে ফিরেন তিনি। নিয়ম ভেঙে হোটেলের বাইরে সময় কাটানোয় তাকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

প্রতিভাবান ব্যাটসম্যান হয়ে শৃঙ্খলা ভঙ্গের অপরাধে গত দুটি বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেই থাকতে হয়েছে উমর আকমলকে। ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে এবার সুযোগ পেয়েছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে। বিশ্বকাপের কথা মাথায় রেখে নির্বাচকরা পাকিস্তানের নিয়মিত একাদশের ছয়জন খেলোয়াড়কে বিশ্রাম দেয়ায় সুযোগ মেলে আকমলের। কিন্তু বিশ্বকাপের আগেই তার এমন আচরণ গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে পারেন পাকিস্তান দলের নির্বাচকরা।

তবে নিজের এমন অপরাধের জন্য ক্ষমা চেয়েছেন উমর আকমল। পিসিবিও একে ক্ষমাসুন্দর দৃষ্টিতেই দেখছে। বিশ্বকাপের জন্য আগামী ১৪ এপ্রিল খেলোয়াড়দের সক্ষমতা, আচরণ ও ফিটনেস পরীক্ষা নেবে পিসিবি।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত