আবারো জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ

লা লিগায় আবারো জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ। হুয়েস্কাকে ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোরা। এদিকে, লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। তবে, সিরিআ’য় হোঁচট খেয়েছে ইন্টার মিলান। তাদেরকে ১-০ গোলে হারিয়েছে লাৎসিও।

কোচ জিনেদিন জিদানের অধীনে সময়টা বেশ ভালো যাচ্ছে রিয়াল মাদ্রিদের। টানা হারের পর গেলো ম্যাচে জয়ের দেখা পেয়েছে তারা। এবার ঘরের মাঠে লিগে আরো একটি জয়ের আশায় তলানির দল হুয়েস্কার মুখোমুখি হয় লস ব্লাঙ্কোরা।

সেল্টা ভিগোর বিপক্ষে খেলা একাদশে ৫টি পরিবর্তন নিয়ে এদিন হুয়েস্কার মুখোমুখি হয় রিয়াল। ঘরের মাঠে আক্রমণ কিংবা বল দখল সব দিক থেকেই এগিয়ে থাকে স্বাগতিকরা। যদিও মাত্র ৩ মিনিটে কিছু বুঝে ওঠার আগেই হার্নান্দেজের গোলে পিছিয়ে পড়ে তারা।

ম্যাচের ২৫ মিনিটে ইসকো সমতায় ফেরান রিয়ালকে। পরে সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে দ্বিতীয় গোলের দেখা পেতে বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হয় গ্যালাকটিকোদের। ৬২ মিনিটে সেবালোসের গোলে স্কোরলাইন ২-১ করে স্বাগতিকরা।

এরপর ৭৪ মিনিটে আবারো ম্যাচে ফেরে হুয়েস্কা। এক্সেইতার গোলে সমতায় ফেরে অতিথিরা। ম্যাচ প্রায় ড্রয়ের পথেই এগুচ্ছিলো। তবে, ম্যাচ শেষের এক মিনিট আগে বেনজেমা তার নৈপুন্য দেখিয়ে জয় এনে দেন জিদান শিষ্যদের।

এদিকে, লিগ ওয়ানে তুলুজের মাঠে আতিথ্য নেয় ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই। এদিন কোচ থমাস টাচেল ৪-৩-৩ ফরমেশন নিয়ে দল সাজালেও বাস্তবে তার প্রয়োগ দেখাতে পারেনি পারশিয়ানরা। প্রথমার্ধ্বে ৩৩ মিনিটেই এগিয়ে যেতে পারতো পিএসজি। তবে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারীতে মারকুইনহোসের গোলটি বাতিল হয়ে যাওয়ায় সে যাত্রায় আর লিড নেয়া হয়নি তাদের।

অবশেষে বিরতির পর ৭৪ মিনিটে এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। শেষপর্যন্ত ঐ এক গোলের সান্তনার জয় নিয়েই মাঠ ছাড়ে দ্যা পারশিয়ান।

এদিকে, ইতালিয়ান সিরিআ’য় দুর্বল লাৎসিও-র বিপক্ষে ইন্টার মিলানের সাক্ষাতটা সুখকর হয়নি। মাত্র ১২ মিনিটেই লাৎসিও-র হয়ে গোল করে ইন্টারকে হতাশ করেন স্যাবিচ।

প্রথমার্ধ্বে আর গোল শোধ করা হয়নি নেরাজ্জুরিদের। দ্বিতীয়ার্ধ্বে ফিরেও তেমন কোন ভালো সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। ফলে হারের হতাশা নিয়ে ঘরে ফেরে ইন্টার মিলান।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত