জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলতে বিএনপি ড. কামাল হোসেনকে কোনো চাপ প্রয়োগ করেনি: সুব্রত চৌধুরী

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলতে বিএনপির পক্ষ থেকে ড. কামাল হোসেনর ওপর কোনো চাপ প্রয়োগ করা হয়নি বলে মন্তব্য করেছেন গণফোরামের নির্বাহী সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী।

তিনি বলেন, একই সভায় বিএনপির কিছু নেতা-কর্মী এই দাবি তুলেছিলেন। এটা তাদের দলীয় মতামত। এটা তাদের বিষয়, আমাদের বিষয় নয়। বিএনপি তো বিএনপির কথা বলবে এটা স্বাভাবিক। আবার আমরা কী চিন্তা করছি সেটা আমাদের বিষয়। বিএনপি যদি বিএনপির কথা না বলে তাহলে অন্যরাতো আর বলে দেবে না।

তিনি বলেন, এটা জাতীয় ঐক্যফ্রন্টের সভা ছিলো। কে স্বাধীনতার ঘোষক এটা আলোচনার বিষয় ছিলো না। তাই এবিষয়টি নিয়ে কোনো আলোচনা হয়নি। আমরা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। বিএনপির নেতা-কর্মীরা তাদের কথা বলেছেন। তাই এটা নিয়ে আমাদের বিব্রত হওয়ার কোনো সুযোগ নেই। ড. কামাল হোসেন তার নিজের কথা বলেছেন। বিএনপির পক্ষ থেকে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলার প্রস্তাব দিলে সেটা অন্য কথা ছিলো।

গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খানের শপথ গ্রহণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণফোরাম সপথ নেবে না। এটাই একমাত্র সিদ্ধান্ত। আমরা এখনো সেই সিদ্ধান্তে অটুট আছি। সিদ্ধান্তের কোনো পরির্বতন হওয়ার কোনো সুযোগ নেই বলে তিনি বলেন। তিনি বলেন, গণফোরাম থেকে নির্বাচিত একজন দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে আগে শপথ নিয়েছে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আবার যদি কেউ শপথ নেয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কী ব্যবস্থা নেয়া হবে সেটা সময় বলে দেবে বলে তিনি বলেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত