কীভাবে ম্যাচ বাঁচানো সম্ভব, জানালেন ১৪৫ কেজির কর্নওয়াল

প্রকাশিত: ফেব্রু ৭, ২০২১ / ০১:১৫অপরাহ্ণ
কীভাবে ম্যাচ বাঁচানো সম্ভব, জানালেন ১৪৫ কেজির কর্নওয়াল

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনেও প্রায় পুরোটা সময় চালকের আসনে ছিল বাংলাদেশ। অধিনায়ক মুমিনুলের পর মিরাজের ঘূর্ণিতে ৩ উইকেট হারালেন ক্যারিবিয়ানরা। তবে দিনের শেষভাগে মিরাজ-ঝড় কাটিয়ে ঠিকই চমৎকার প্রতিরোধ গড়ে তুললেন কাইল মায়ার্স ও এনক্রুমাহ বোনার।

শেষ দিনে বাংলাদেশের চাই ৭ উইকেট। আর ওয়েস্ট ইন্ডিজের ২৮৫ রান। জহুর আহমেদ স্টেডিয়ামে উইকেট বাঁচিয়ে একদিনে এ রান তোলা যথেষ্ট কঠিন। যে কারণে বিশ্লেষকদের মতে, জয় না পেলেও হয়তো ড্রয়ের পথেই এগিয়ে যাবেন ক্যারিবিয়ানরা।

কিন্তু বিশ্লেষকদের ছাপিয়ে ম্যাচ বাঁচানোর সম্ভাবনায় বিভোর ক্যারিবীয় দানব রাহকিম কর্নওয়াল। তার মতে, পঞ্চম দিনের প্রথম ঘণ্টা ঠিকঠাক কাটিয়ে দিয়ে ও সেশন ধরে এগিয়ে গেলে ম্যাচ বাঁচানো সম্ভব। এ জন্য ক্রিজে দুই থিতু ব্যাটসম্যান মায়ার্স ও বোনারকে মূল দায়িত্ব পালন করতে হবে বলে মনে করেন কর্নওয়াল।

শনিবার তৃতীয় দিন শেষে সাংবাদিকদের জানালেন কর্নওয়াল, আমার মনে হয় না, উইকেটটি পঞ্চম দিনে সহজে ব্যাটিং করার মতো থাকবে। তাই ক্রিজে থিতু দুজন ব্যাটসম্যানকে প্রথম দায়িত্বটা নিতে হবে। আগামীকাল ওদের (মায়ার্স ও বোনার) একইভাবে শুরু করতে হবে। প্রথম ঘণ্টা হবে খুব গুরুত্বপূর্ণ, এই সময়টা কাটিয়ে দেওয়ার পর আমরা সেশন ধরে এগোব এবং দেখব কত দূর যেতে পারি।

এর পর বাংলাদেশি বোলারদের ভূয়সী প্রশংসা করেন এ ডানহাতি অফ-ব্রেক বোলার। বললেন, ওরা (বাংলাদেশ) সবাই ভালো বল করেছেন। কেউ একজন অন্যদের চেয়ে এগিয়ে নেই। ওরা পরীক্ষিত বোলার এবং ঠিক জায়গায় বল ফেলেন। ওদের চ্যালেঞ্জ জানাতে আমাদের এগিয়ে আসতে হবে এবং নিজেদের সেরা সামর্থ্য দিয়ে ব্যাট করতে হবে।

আজ চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে শুরুটা কর্নওয়ালের ছকেই শুরু করেছেন আগের দিন অপরাজিত দুই ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫০ রানে অপরাজিত আছেন মায়ার্স। অপরপ্রান্তে উইকেট বাঁচিয়ে নক করে যাচ্ছেন বোনার। ২৩ রানে অপরাজিত তিনি। এ মুহূর্তে উইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ১৩৬ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন