ব্রাহ্মণবাড়িয়ায় ক’রো’না’র প্রথম টিকা নেবেন ডিসি

প্রকাশিত: ফেব্রু ৬, ২০২১ / ১১:৫৬অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় ক’রো’না’র প্রথম টিকা নেবেন ডিসি

রোববার সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলাতেও মা’হা’মা’রি ক’রো’না’ভা’ই’রা’সের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। এদিন দুপুর ১২টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে।
প্রথমে টিকা নেবেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন।

শনিবার রাত নয়টার দিকে মুঠোফোনে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার দুপুরে জেলার নয়টি উপজেলায় টিকাদান কার্যক্রম উদ্বোধনের জন্য ৫৪ হাজার ১০০ ডোজ করোনার টিকা পাঠানো হয়।

টিকাদানের জন্য সদর উপজেলায় আটটি এবং বাকি উপজেলাগুলোতে দুইটি করে টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে দুইজন করে টিকাদানকর্মী এবং চারজন করে স্বেচ্ছাসেবক রয়েছেন।
সিভিল সার্জন মো. একরাম উল্লাহ বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রথমে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন টিকা নেবেন। এরপর নিবন্ধনকারীদের মধ্যে যারা আসবেন তাদেরকেই টিকা দেয়া হবে। অগ্রাধিকার ভিত্তিতে সম্মুখসারির যো’দ্ধা’দের মধ্যে যারা নিবন্ধন করেছেন-তাদের একটি তালিকা আমরা পেয়েছি।

নিবন্ধনকারীদের অনেকের কাছেই টিকাগ্রহণের জন্য এসএমস আসছে। আমাদের কাছেও স্বাস্থ্য অধিদফতরের এমআইএস সিস্টেম থেকে নিবন্ধনকারীদের তালিকা আসছে।
উল্লেখ্য, ২৯ জানুয়ারি ক’রো’না’ভা’ই’রা’সের এক লাখ আট হাজার ডোজ টিকা এসে পৌঁছায় ব্রাহ্মণবাড়িয়ায়। টিকাগুলো জেলা সদরের মেড্ডাস্থ জেলা ই.পি.আই ভবনের কোল্ড স্টোর রুমে রাখা হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন