পাকিস্তান লিড নিয়েও বিপাকে

প্রকাশিত: ফেব্রু ৬, ২০২১ / ১১:১৩অপরাহ্ণ
পাকিস্তান লিড নিয়েও বিপাকে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে ৭১ রানের লিড নিয়েও বিপাকে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৭৬ রানে ৫ উইকেট হারানো পাকিস্তান ১২৮ রানে হারায় ষষ্ঠ উইকেট।

তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ১২৯ রান। স্বাগতিকদের লিড ২০০ রান। ২৮ ও ০ রানে অপরাজিত মোহাম্মদ রিজওয়ান ও পেসার হাসান আলী।

রোববার চতুর্থ দিনে মোহাম্মদ রিজওয়ান যদি দায়িত্বশীল ব্যাটিং করতে না পারেন তাহলে পাকিস্তানের পক্ষে বড় লিড নেয়া অসম্ভব। আর বড় লিড নিতে না পারলে ঘরের মাঠে হেরে যেতে পারে পাকিস্তান। এর আগে সিরিজের প্রথম টেস্টে করাচিতে ৭ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

শনিবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে ১০৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। শুরুতেই অধিনায়ক কুইন্টন ডি কককে সাজঘরে ফেরান শাহীন শাহ আফ্রিদি।

এরপর ৫০ রানের জুটিতে ধাক্কাটা সামাল দেন ওয়েন মুল্ডার ও টেম্বা বাভুমা। কিন্তু ব্যক্তিগত ৩৩ রানে মুল্ডার রানআউট হতেই সর্বনাশের শুরু সফরকারীদের।

একপ্রান্তে টেম্বা বাভুমা (৪৪*) দাঁড়িয়ে থাকলেও অন্যপ্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। একের পর এক উইকেট তুলে নেন হাসান আলী। শেষ ৩৭ রানে ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৫৪ রানে ৫ উইকেট শিকার করেন হাসান আলী।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস: ২৭২ (ফাহিম আশরাফ ৭৮*, বাবর আজম ৭৭, ফাওয়াদ আলম ৪৫; আনরিচ নর্টজে ৫/৫৬, কেশব মহারাজ ৩/৯০) এবং ২য় ইনিংস: ১২৯/৬ (আজহার ৩৩, আশরাফ ২৯, রিজওয়ান ২৮*; মহারাজ ৭৪/২)।

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ২০১ (বাভুমা ৪৪*, ওয়েন মুল্ডার ৩৩, মার্করাম ৩২; হাসান ৫৪/৫)।

তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের লিড ২০০ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন