দেশজুড়ে ‘লিডার’-এর দাপট

২০১৫ সালে ‘লিডার’ ছবির পোস্টার ও একটি গান রিলিজ দিয়ে হইচই ফেলে দেন নির্মাতা দিলশাদুল হক শিমুল। ২০১৬ সালে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও নানা জটিলতায় শেষ পর্যন্ত ছবিটি মুক্তি দিতে পারেননি নির্মাতা। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১৮ সালের নভেম্বরের শেষ সপ্তাহে মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘লিডার’। তবে এবার নতুন কলেবরে আরো বেশি সংখ্যক হলে মুক্তি পেল ছবিটি।

‘লিডার’-এর এমন দাপটে উচ্ছ্বসিত স্বয়ং নির্মাতা। জানালেন, নভেম্বরে মুক্তি দিলেও তখন জাতীয় নির্বাচন নিয়ে তোরজোড় ছিলো। বেশি প্রেক্ষাগৃহ পায়নি ছবিটি। তবে আজ ছবিটি দেশের ১৬টি গুরুত্বপূর্ণ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘স্টুডিও সিক্সথ সেন্স’-এর প্রযোজনায় ‘লিডার’।

শুক্রবার ছবি মুক্তির পর শিমুল জানান, এখন পর্যন্ত বেশ কয়েকটি হলের রিপোর্ট পেয়েছে, সবাই ভালোই বলছেন। সকালের শোতে এমনিতেই দর্শক সমাগম কম ঘটে। কিন্তু হলের রিপোর্ট কেউ এখনো মন্দ বলেন নি।

‘লিডার’ ছবি নিয়ে নির্মাতা আরো বলেন, একটি রাজনৈতিক উত্তেজনাপূর্ণ চলচ্চিত্র ‘লিডার’। বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে এক অনন্য কাহিনীনির্ভর চলচ্চিত্র এটি। যে ছবির গল্পটাই কেন্দ্রীয় চরিত্র। আশা করছি ছবিটি দর্শক বেশ ভালো ভাবেই গ্রহণ করবেন।

ছবিতে নেত্রীর ভূমিকায় দেখা যাবে চিত্রনায়িকা মৌসুমীকে। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, ওমর সানি, নিঝুম রুবিনা, আহমেদ শরীফ, শহীদুল আলম সাচ্চু, সোহেল খান প্রমুখ।

‘মাটির ময়না’ খ্যাত নির্মাতা তারেক মাসুদকে নিয়ে ‘সুলতান’ নামের একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করে আলোচনায় আসেন দিলশাদুল হক শিমুল।

যে প্রেক্ষাগৃহগুলোতে চলছে ‘লিডার’: স্টার সিনেপ্লেক্স-ঢাকা, যমুনা ব্লকবাস্টার সিনেমাস- ঢাকা, রাজমনি-ঢাকা, পূরবী- ঢাকা, আনন্দ-ঢাকা, মুক্তি-ঢাকা, গীত-ঢাকা, সেনা অডিটোরিয়াম/ সৈনিক ক্লাব-ঢাকা ক্যান্টনমেন্ট, বর্ষা-গাজীপুর, রানীমহল-ডেমরা, গুলশান-নারায়নগন্জ, রজনীগন্ধা-চালা, পূর্বাশা-শান্তাহার, রাজিয়া-নাগড়পুর, কেয়া-টাঙ্গাইল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত