হায়দরাবাদকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখে সাকিব: টম মুডি

আগামী ২৩ মার্চ মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসর। আর পরের দিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযানে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। এবারো দলটির নেতৃত্বে থাকছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

কোচ টম মুডি জানিয়েছেন, গেল বছরের সেটআপ নিয়েই এবার আইপিএল মিশন শুরু করবে হায়দরাবাদ। এর অর্থ উইলিয়ামসন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। তার ডেপুটি হিসেবে থাকবেন ভুবনেশ্বর কুমার।

তিনি বলেন, কেন অসাধারণ ব্যাটসম্যান। একইসঙ্গে সমীহ জাগানিয়া আন্তর্জাতিক খেলোয়াড়। ফ্র্যাঞ্চাইজির হয়ে গেল মৌসুমে তার নেতৃত্ব ছিল নজরকাড়া।

তবে কোনো কারণে উইলিয়ামসন সমস্যায় পড়লে বিকল্পও ভেবে রেখেছেন মুডি। তিনি বলেন, সানরাইজার্স হায়দরাবাদে একাধিক ক্রিকেটার আছে যারা নেতৃত্ব দিতে সক্ষম। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, বাংলাদেশের সাকিব আল হাসান ও ভারতের মণীষ পাণ্ডে আছে। সম্প্রতি মুশতাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে কর্ণাটককে বিজয়ী করেছে শেষেরজন। আর প্রথম দুইজন তো ইতিমধ্যে স্বীকৃত অধিনায়কত্বের তকমা পেয়েছে।

সদ্য চোট কাটিয়ে উঠেছেন সাকিব। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে তার আর বাধা রইল না। ইতিমধ্যে অনাপত্তিপত্র (এনওসি) দিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পান সাকিব। এ কারণে টাইগারদের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি তিনি।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত