আনসার আল ইসলামের জ’ঙ্গী সদস্য গ্রে’ফ’তা’র

প্রকাশিত: ফেব্রু ৬, ২০২১ / ১২:১৩পূর্বাহ্ণ
আনসার আল ইসলামের জ’ঙ্গী সদস্য গ্রে’ফ’তা’র

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে নি’ষি’দ্ধ ঘোষিত জ’ঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭) শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে তাকে গ্রে’ফ’তা’র র‌্যাব-১১ এর একটি দল ।

আজ সন্ধ্যায় গণমাধমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১’র সিনিয়র সহকারি পরিচালক শাজ মো. মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তার থেকে বেশ কিছু জ’ঙ্গী’বা’দি বই, লিফলেট ও সিডি জ’ব্দ করা হয়। গ্রে’ফ’তা’র’কৃত মাহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চরদেহুন্দা গ্রামের বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী ২০১৩ সালে গাজীপুর অস্টেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করা অবস্থায় জ’ঙ্গি’বা’দে জ’ড়িয়ে পড়ে এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জ’ঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেন। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই তার চুড়ান্ত লক্ষ্য ছিলো। এই উদ্দেশ্য বাস্তবায়ন করতে নি’ষি’দ্ধ ঘোষিত জ’ঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করেন এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে কাজ শুরু করেন।

এরই ধারাবাহিকতায় তিনি নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভু’য়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উ’গ্র’বা’দী মতাদর্শে উ’দ্বু’দ্ধ কররে থাকেন। এছাড়াও তিনি নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অ’পতৎপরতা চালিয়ে আসছিলেন।

তার বি’রু’দ্ধে রূপগঞ্জ থানায় মা’ম’লা’সহ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধিন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন