সৌদির ১৯টি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে

ইয়েমেনের সামরিক বাহিনী বলেছে, ২০১৫ সালে ইয়েমেনের বিরুদ্ধে সামরিক আগ্রাসনের পর দেশের বিমান প্রতিরক্ষা ইউনিট এ পর্যন্ত সৌদি আরবের ১৯টি অ্যাপাচি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে। শনিবার রাজধানী সানায় এক সংবাদ সম্মেলনে ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি এ তথ্য প্রকাশ করেছেন।

তিনি বলেন, সৌদি আরব এবং তার মিত্র বাহিনী ইয়েমেনের ওপর গত চার বছরে আড়াই লাখ বার বিমান হামলা চালিয়েছে এবং অন্তত ৫ লাখ বোমা ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে। সেনা মুখপাত্র ইয়াহিয়া আরো বলেন, ইয়েমেনের বিভিন্ন প্রদেশে সৌদি নেতৃত্বাধীন আগ্রাসী বাহিনী এ পর্যন্ত ৫,৯১৪টি ক্লাস্টার এবং ফসফরাস বোমা নিক্ষেপ করেছে।

সারি আরো বলেন, ইয়েমেনের বিরুদ্ধে সৌদি যুদ্ধে বিশ্বের ২২টি দেশ প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত রয়েছে। তিনি বলেন, ইয়েমেনের কাছে প্রমাণ রয়েছে যে পাশ্চাত্য মদদপুষ্ট সৌদি আগ্রাসনে ইহুদিবাদী ইসরাইলের ব্যাপক ভূমিকা রয়েছে। এছাড়া আগ্রাসী সৌদি জোটের মালিকানাধীন অন্তত ৭,০০০ সামরিক যান, ট্রাক, ট্যাংক এবং বুলডোজার ইয়েমেনে সামরিক বাহিনী ধ্বংস করতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত