যে ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছে তা থেকে বের হতে সময় লাগবে: তামিম

বাংলাদেশ ক্রিকেট দলের সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবাল মনে করেন, তারা যে মানসিক আঘাত পেয়েছেন তা থেকে বেরোতে তাদের কিছু সময় লাগবে। শনিবার বাংলাদেশ সময় ভোর পাঁচটার দিকে তাদের নিউজিল্যান্ড থেকে দেশের ফ্লাইট ধরার কথা। দেশে পৌঁছানোর কথা রাত ১০টা ৪০ এর দিকে। ফ্লাইট ধরার আগে বাংলাদেশ ওপেনার নিউজিল্যান্ডে থাকা সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘এখানে আমাদের যে ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছে তা থেকে বের হতে অবশ্যই কিছু সময় লাগবে। আমাদের সকলের পরিবার খুবই চিন্তিত। দেশে ফিরে যাওয়াই তাই আমাদের জন্য ভালো সিদ্ধান্ত হচ্ছে। আমি আশা করছি, দেশে যাওয়ার পর সময়ের সাথে সাথে আমরা এই মানসিক আঘাত থেকে মুক্তি পাবো।’

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে সন্ত্রাসী হামলা হয়। হ্যাগলি ওভাল স্টেডিয়ামের পাশেই ওই স্টেডিয়াম। বাংলাদেশ দল অল্পের জন্য ওই হামলার মধ্যে পড়েনি। ওই হামলায় প্রায় অর্ধশত মানুষ মারা গেছেন। আহত ছিলেন আরও অনেকে।

ক্রাইস্টচার্চে বাংলাদেশ-নিউজ্যিলান্ডের শেষ টেস্ট ছিল শনিবার থেকে। কিন্তু খেলার কোন পরিস্থিতি সেখানে নেই। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আলাপ করে শেষ টেস্ট বাতিল করে। নিউজিল্যান্ড থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে বাংলাদেশ ক্রিকেট দলের ১৫ সদস্যসহ মোট ১৯জন এক ফ্লাইটে দেশে ফিরছেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত