বাংলাদেশের শেষ টেস্ট বাতিল, দেশে ফিরছেন ক্রিকেটাররা

ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে হামলার ঘটনায় বাতিল করা হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের শেষ টেস্টটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সেখানে খেলার কোন পরিস্থিতি নেই। তাই দু’দলের ক্রিকেট বোর্ড আলোচনা করে শেষ ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ দল তাই দ্রুত দেশে ফিরতে চাই। তাৎক্ষনিক ফ্লাইটের সিডিউল পাওয়া কঠিন ছিল। তবে বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানিয়েছেন, বাংলাদেশ দল আগামীকাল দেশে ফিরবেন। শনিবার বাংলাদেশ সময় রাত ১১টা নাগাদ দেশে পৌঁছানোর কথা জানান তিনি। বাংলাদেশ দলের ১৫জন ক্রিকেটারসহ মোট ১৯জন ফিরবেন ওই ফ্লাইটে।

এর আগে ফ্লাইট পাওয়া নিয়ে তিনি জানান, দলের সঙ্গে ১৯ জন থাকায় এক সঙ্গে টিকিট পাওয়া কঠিন। এক ফ্লাইটে না হলেও আলাদা আলাদা ফ্লাইটে তারা দ্রুত দেশে ফিরতে চান। তবে একসঙ্গেই তারা ফিরবেন দেশে।

বাংলাদেশ দল শুক্রবার স্থানীয় সময় দুপুর দেড়টার (বাংলাদেশ সময় সকাল আটটা নাগাদ) দিকে ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে নামাজের জন্য যাচ্ছিলেন। মসজিদ থেকে ৫০ গজের মতো দূরে ছিলেন তামিম-মুশফিকরা। ওই সময় একজন সন্ত্রাসী মসজিদে ঢুকে এলোপাথাড়ি গুলি করতে থাকে। তাতে অন্তত অর্ধশত নিহত এবং অর্ধশত গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ ক্রিকেট দল যখন নামাজে যাচ্ছিলেন তাদের সঙ্গে কোন নিরাপত্তাকর্মী ছিলেন না। এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি বলেন, আমরা সফরকারী দলকে যেভাবে নিরাপত্তা দেয় বাংলাদেশ অন্যদেশে তেমন নিরাপত্তা পায় না। বিশেষ করে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশে। এখন থেকে যে নিরাপত্তা চাওয়া হবে, তা যারা দিতে পারবো তাদের বিপক্ষেই খেলতে যাবো। নিরাপত্তা দিতে না পারলে যাবো না।

পাঠকের মতামত