ডাকসুর বিজয়ী প্রার্থীদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত নেতাদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্ম তালিকায় থেকে পাওয়া তথ্য অনুযায়ী শনিবার (১৬ মার্চ) বিকেল ৪টায় গণভবনে নির্বাচিত ছাত্রনেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। বৃহস্পতিবার (১৪ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে খবরটি জানা গেছে। সূত্র বলছে, প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করতে যাবেন ২৮ বছর পর ডাকসুর ভিপি পদে নির্বাচিত নুরুল হক নুরসহ নির্বাচিত সকল ছাত্রনেতা।

২৮ বছর পর হওয়া এই নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) ও সম্পাদকীয় একটি পদ ছাড়া ডাকসুর ২৫ টি পদের মধ্যে ২৩ টিতেই জয়লাভ করেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে ভিপি পদে নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুরুল হক নুর।
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি জানতে চাইলে নুর বলেন, ‘শনিবার গণভবনে দেখা করতে যাওয়ার বিষয়টি আমি শুনেছি। তবে এখনও অফিশিয়ালি কোনো কিছু শুনিনি। আমন্ত্রণ পেলে অবশ্যই যাবো। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবার প্রধানমন্ত্রী। তিনি ডাকলে আমি অবশ্যই উনার সঙ্গে দেখা করতে যাবো।’

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুতে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগের প্যানেল থেকে জিএস ও এজিএসসহ ২৩টিতেই জয়ী হন। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এর মধ্যে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ভিপি এবং ছাত্রলীগের প্যানেল থেকে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন এজিএস নির্বাচিত হন।
অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মধ্যে ছাত্রলীগ ১২টিতে ভিপি ও ১৪টিতে জিএসসহ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বাকি ৬টি হলে ভিপি পদে এবং ৪টিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল জিতেছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত