পুনর্নির্বাচনের দাবিতে তৃতীয় দিনেও অনশনে ৭ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশনে বসেছে বিভিন্ন হলের সাত শিক্ষার্থী। মঙ্গলবার বিকাল ৫ টায় রাজু ভাস্কর্যের সামনে তারা অনশনে বসেন।

অনশনকারীদের একজন গতকাল অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি আছে। এছাড়া আজ সকাল থেকে আরো দুজন অসুস্থ হয়ে পরলেও রাজু ভাস্কর্যে অবস্থান করছে।

অনশনে বসা শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মীম আরাফাত মানব, একই বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সের দ্বিতীয় বর্ষের মো. মাঈনউদ্দিন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের রাফিয়া তামান্না এবং প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের আল মাহমুদ তাহা। এই সাতজন সকলেই ডাকসু ও বিভিন্ন হল সংসদের প্রার্থী ছিলেন

অনশনরত অনিন্দ্য বলেন, মিম আরাফাত মানব বলেন, যতক্ষণ পুননির্বাচনের ঘোষণা না আসবে ততক্ষণ অনশন চলবে।অনশনরত আরেক শিক্ষার্থী শোয়েভ অনন্ত, আমার হলে ৮০ শতাংস শিক্ষার্থী ভোট দিতে পারেনি। তাদের ভোট দেয়ার অধিকার এবং একটি সুষ্ঠু ডাকসু নির্বাচন চেয়েছিলাম কিন্তু প্রশাসন ব্যার্থ হয়েছে। তাই এই নির্বাচন বাতিল করে পুননির্বাচন চাই।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। জিএস পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া এজিএস নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। নির্বাচন বয়কট করেছে ৫ টি প্যানেল। সোমবার (১১ মার্চ) রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এ ফলাফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পাঠকের মতামত