ক্রিকেটবিশ্ব মুগ্ধ পাকিস্তানের এই স্টেডিয়াম দেখে

প্রকাশিত: ফেব্রু ৪, ২০২১ / ১০:৩৩অপরাহ্ণ
ক্রিকেটবিশ্ব মুগ্ধ পাকিস্তানের এই স্টেডিয়াম দেখে

কোন দেশের ক্রিকেট স্টেডিয়ামগুলো সুন্দর? এমন প্রশ্ন শুনলেই চোখের সামনে ভেসে উঠবে নিউজিল্যান্ডের মাউন্ট ম্যাঙ্গানুই,ভারতের ধর্মশালা, শ্রীলঙ্কার গল,ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগা,দক্ষিন আফ্রিকার সেন্ট পিটার্সবার্গের মতন স্টেডিয়ামগুলোর নয়নাভিরাম দৃশ্য।

এবার এই তালিকায় যোগ হতে যাচ্ছে একটি নতুন নাম। বলা ভালো, এখন পর্যন্ত কোন আন্তর্জাতিক ম্যাচ না হলেও এই স্টেডিয়ামের সৌন্দর্য বিশ্বের নজর কেড়েছে।

জঙ্গি আক্রান্ত দেশ পাকিস্তানের বালুচিস্তানে অবস্থিত গাদর শহরের স্টেডিয়ামটি যেন রুক্ষ পাহাড়ের মাঝে সবুজে ঘেরা এক টুকরো স্বর্গদ্যান। এখনও এর নির্মাণকাজ চলছে। এক দিকে খাড়াই পাহাড়, অন্য দিকে পিচঢালা রাস্তা আর তার মাঝে যেন আছে সবুজের দ্বীপ।

পরিবেশ এতটাই মনোরম যে আগ্রহী হয়ে উঠছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সংস্থাটির পক্ষ থেকে নিজেদের অফিসিয়াল টুইটারে ফটোগ্রাফার ফকর আলমকে অনুরোধ করেছে ‘আমাদের আরও তথ্য দিন!’ তাদের সেই পোস্ট ভাইরাল হয়ে গেছে।

গাদর শহরে তৈরি নতুন ক্রিকেট মাঠ গাদর স্টেডিয়াম এখন আলোচনার অন্যতম বিষয়বস্তু। পাকিস্তান নিবাসী ফকর পেশায় পাইলট। করাচি থেকে বিমান উড়িয়ে বালোচিস্তানের গাদর শহরের উপর দিয়ে যাওয়ার সময় স্টেডিয়ামটা চোখে পড়েছিল তার‌।

এমন সুন্দর দৃশ্য দেখে তিনি হতবাক হয়ে গিয়েছিলেন। বিষয়টা তাকে এতই আকর্ষণ করে যে, গাদর বিমানবন্দরে নেমেই চলে যান স্টেডিয়ামে। এরপর ৪টি ছবি টুইট করে লেখেন ‘করাচি ফিরে এসেছি। কিন্তু এখনও মন পড়ে আছে গাদরের ক্রিকেট স্টেডিয়ামে। কী আশ্চর্য শহর! আবার সেখানে যেতে চাই।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন