বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলের গেটে তালা

প্রকাশিত: ফেব্রু ৩, ২০২১ / ১১:৫৫অপরাহ্ণ
বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলের গেটে তালা

বকেয়া বেতন পরিশোধ না করে কাচামাল বিক্রির চে’ষ্টার সময় বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলের গেটে তালা ঝুলিয়ে দিয়েছেন শ্রমিকরা।

বুধবার রাত ৮টার দিকে তালা লাগানো হয় বলে জানিয়েছেন কারখানাটির শ্রমিক সংগ্রাম প‌রিষদের সাধারণ সম্পাদক নুরুল হক।

তিনি বলেন, বিকালে টেক্সটাইল মিলের কয়েকজন কর্মকর্তা শ্রমিকদের না জানিয়ে গো’প’নে ব‌বিন, র‌বিন, ক্যান বি’ক্রি করে দেন। তারা বিক্রি শেষে ট্রাক নিয়ে আসে ক্রেতাদের পণ্য তুলে দেওয়ার জন্য। খবর পেয়ে আমরা এসে গেটে তালা ঝুলিয়ে দিয়েছি।

এই শ্রমিক নেতার দাবি, আমাদের বকেয়া-বেতন পরি’শোধ না করা পর্যন্ত কারখানায় কিছু ঢুকবে না, আবার কিছু বি’ক্রিও করা যাবে না। সরকারি সংস্থা যদি দায়িত্ব না নেয় তাহলে আমরা রাতভর গেটে অবস্থান করব।

এ বিষয়ে কোতয়ালী থানার ওসি নুরুল ইসলাম জানিয়েছেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে যাতে কোনো অ’প্রী’তি’কর পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য টহল পুলিশ দায়িত্ব পালন করছে।

জানা গেছে, বিগত ১০ মাস ধরে সোনারগাঁও টেক্সটাইল মিলের ছয় শতাধিক শ্রমিকের বেতন না দিয়ে কারখানা ব’ন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে করে মানবেতর জীবন যাপন করছেন কারখানাটির কর্মব’ঞ্চি’ত বিভিন্ন স্তরের শ্রমিক।

এ নিয়ে দীর্ঘদিন ধরে সড়ক অ’ব’রো’ধ, অবস্থান ধ’র্ম’ঘ’ট, মা’ন’ব’ব’ন্ধ’ন করে আসছে ওই কারখানার শ্রমিক সংগ্রাম প‌রিষদ নামের একটি সংগঠন। কিন্তু টেক্সটাইল কর্তৃপক্ষ আ’শ্বাস দিলেও বকেয়া বেতন পরি’শো’ধ করেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন