বরিশালে যমজ দুই ভাইয়ের সাথে যমজ দুই বোনের বিয়ে

প্রকাশিত: ফেব্রু ৩, ২০২১ / ০২:৫৮অপরাহ্ণ
বরিশালে যমজ দুই ভাইয়ের সাথে যমজ দুই বোনের বিয়ে

যমজ দুই বোনের একসঙ্গে বিয়ে হয়েছে যমজ দুই ভাইয়ের সাথে। সোমবার (১ ফেব্রুয়ারি) রাতে ১১টার দিকে বরিশাল নগরীর নাজির মহল্লা এলাকায় ছিল সেই বিয়ের আনুষ্ঠানিকতা। যা সুষ্ঠুভাবে শেষ হয়েছে। বিয়ে দেখতে কনেদের বাড়িতে ভিড় জমায় নগরীর বিভিন্ন এলাকার মানুষ। এমন বিয়ে করতে পেরে খুশি পাত্র-পাত্রীরাও। সকলের কাছে দোয়া চেয়েছেন তারা।

এ খবর শুনে সোমবার রাতে ভিড় জমায় স্থানীয় মানুষ। বিয়ে দেখতে আসা রতন ঢালী জানান, যমজের সঙ্গে যমজের বিয়ে বিষয়টি ভিন্ন রকম। দাওয়াত না থাকলেও বিষয়টি অন্যরকম হওয়ায় সেখানে ঘুরে এসেছি। বেশ ভালোই লেগেছে। আলাদাভাবে দুই বোন এবং দুই ভাইয়ের বিয়ে হচ্ছে তাও একই অনুষ্ঠানের মাধ্যমে। সৌরভ দাস নামে স্থানীয় এক বাসিন্দা জানান, অনেক লোক এসেছে বিয়ে দেখতে। কেউ দাওয়াত পেয়ে আবার কেউ দাওয়াত না পেয়ে। এরকম বিয়ে তো সচরাচর দেখা যায় না।

জানা গেছে, যমজ কনে সোনালী কর্মকার সোনা ও রুপালী কর্মকার রুপা বরিশাল সরকারি মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী। তারা নগরীর নাজির মহল্লা এলাকার বাসিন্দা স্বপন কর্মকারের মেয়ে।

আর যমজ বর পিরোজপুরের স্বরুপকাঠি উপজেলার ইন্দেরহাটের সজল কর্মকার ও কাজল কর্মকার। স্থানীয় স্বর্ণের দোকানি মৃত নিখিল লাল কর্মকারের ছেলে তারা। পারিবারিকভাবেই তাদের বিয়ে হয়েছে।

কয়েক মাস আগে পারিবারিকভাবে তাদের বিয়ে নিয়ে আলোচনা ও দেখাদেখির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সেখান থেকেই নির্ধারিত সোমবার রাতে ছিলো বিয়ের দিনক্ষণ। যা সুষ্ঠুভাবে এবং নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে শেষ হয়েছে। এই দুই নবদম্পতি যাতে সুখী হয় সেই জন্য প্রার্থনা ও দোয়া চেয়েছেন তাদের স্বজনরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন