তারিনের বাউল গানে মুগ্ধ নাবিলা

প্রকাশিত: ফেব্রু ৩, ২০২১ / ০২:৫৬অপরাহ্ণ
তারিনের বাউল গানে মুগ্ধ নাবিলা

রূপে, গুণে আর অভিনয়ে কয়েক দশক ধরেই মাতিয়ে রাখা এক অভিনেত্রী তারিন জাহান। যাকে আমরা তারিন নামেই বেশি চিনি। তারিন শুধু একজন অভিনেত্রীই নন, তিনি একধারে একজন মডেল, নৃত্যশিল্পী ও গায়িকা। ২০১১ সালের ঈদ উল আযহায় ‘আকাশ দেব কাকে’ শিরোনামে প্রথম একক অ্যালবাম বের করেন।

এবার তারিন গাইলেন বাউল গান। বাংলার জনপ্রিয় বাউল গান ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি গেয়েছেন ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরের অন্যতম শিল্পি সোহেল ভেরোর সাথে।

দ্বৈত সঙ্গীতের এই সুরে মুগ্ধ হয়েছে আরেক শিল্পি মাসুমা রহমান নাবিলা। তারিন জাহানের গণ্ঠে বাউল গানে মুগ্ধ হয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছে। সেখানে তিনি লিখেন, ‘সোহেল ভেরো এবং তারিন আপু অসাধারণ কিন্তু তোমাদের এই জুটি! এমন আরো কিছু বাউলগান উপহার দাও আমাদের!’

উল্লেখ্য, ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসর শুরু হয়েছিল ২০১৯ সালের সেপ্টেম্বরে। বাংলার বাউল গান দিয়ে সারা বিশ্ব মাতাতে সান ফাউন্ডেশনের এই উদ্যোগের পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। আর আয়োজনটি সম্প্রচার করে মাছরাঙা টেলিভিশন।

২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিযোগিতায় সারা দেশ থেকে রেজিস্ট্রেশন করেছিলেন ৪২ হাজারেরও বেশি প্রতিযোগী। সেখান থেকে দেশজুড়ে দীর্ঘ অডিশন ও সিলেকশন পর্ব পেরিয়ে মূল রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পান মাত্র ২৬ জন।

বিচারকদের রায়ে শেষ পর্যন্ত টিকে থাকেন পাঁচ প্রতিযোগী। তারা হলেন- লালমনিরহাটের সিরাজাম মুনিরা পাখি, কুষ্টিয়ার ইতি ইব্রাহিম, রাজবাড়ীর সোহেল ভেড়ো, টাঙ্গাইলের পলাশ চন্দ্র শীল এবং চট্টগ্রামের নয়ন শীল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন