আফগানিস্তানের ল’জ্জা ভু’লতে চান মুমিনুল

প্রকাশিত: ফেব্রু ২, ২০২১ / ১১:৪৪অপরাহ্ণ
আফগানিস্তানের ল’জ্জা ভু’লতে চান মুমিনুল

সদ্য টেস্ট মর্যাদা পাওয়া একটি দলের কাছে ঘরের মাঠে প’রা’জয়ের যে কী ল’জ্জা- তা হা’ড়ে হা’ড়ে টের পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একসময় যেটির পরিচিত ছিল পয়মন্ত মাঠ, সেখানেই রচিত হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বি’ব্র’ত’কর অভিজ্ঞতাগুলোর একটি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ওই ম্যাচটি ছিল সর্বশেষ। কাল একই স্টেডিয়ামে উইন্ডিজের বি’প’ক্ষে আবারও সাদা পোশাকে ফিরছে বাংলাদেশ।

২০১৯ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত একমাত্র টেস্টে বাংলাদেশকে ২২৪ রানে হা’রি’য়ে’ছিল আফগানিস্তান। বৃষ্টি এসে বারবার বাগড়া দিয়েছিল ম্যাচটিতে। আফগান স্পিনার রশিদ খান তো একটা সেশন চেয়েছিলেন বাংলাদেশকে গুঁ’ড়ি’য়ে দিতে। কথা অনুযায়ীই তিনি কাজ করেছিলেন। দুঃ’স্ব’প্নে’র সেই প’রা’জ’য়ে’র মাঠে আবার খেলতে নামার আগে টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলছেন, তিনি ওই বা’জে স্মৃতি ভু’লে যেতে চান।

আজকের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই আফগান ম্যাচ নিয়ে প্রশ্ন উঠেছিল। জবাবে টেস্ট অধিনায়ক বলেন, ‘অতীত তো অতীতই থাকে। আমি এটা ভাবতেই চাই না, ভালো হোক বা খা’রাপ। কালকে যে জিনিসটা হয়ে গেছে, সেটা তো আপনার মনে থাকবে না। ভালো ছিল বা খা’রা’প, মনে রাখারও দরকার নেই। মনে রেখে কিছু পাবেনও না। আমিও একই। আফগানিস্তানের সঙ্গে কী হয়েছিল, না হয়েছিল, মনে রাখতে চাই না। কালকের ম্যাচে মনোযোগ দিতে চাচ্ছি।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন