রাসেল ডমিঙ্গো যা বললেন সাকিবকে নিয়ে

প্রকাশিত: ফেব্রু ১, ২০২১ / ১০:৩২অপরাহ্ণ
রাসেল ডমিঙ্গো যা বললেন সাকিবকে নিয়ে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতে কুঁচকির ইনজুরিতে পড়েছিলেন বাংলাদেশ দলের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তবে পরবর্তীতে জানা যায়, সাকিবের ইনজুরি গুরুতর নয়। প্রথম টেস্টে খেলতে পারবেন সাকিব।

তবে আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, সাকিব এখনো শতভাগ ফিট নন। তবে প্রথম টেস্টে শতভাগ ফিট সাকিবকে পাবার প্রত্যাশায় ডমিঙ্গো।

জুয়াড়ি কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের পাওয়া প্রস্তাব গোপন করায় সাকিবকে এক বছরের জন্য আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ করেছিলো ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নিষেধাজ্ঞা শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক পর্যায়ে ফিরেন সাকিব। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে তিনি ব্যাট-বল হাতে আলো ছড়িয়েছেন। প্রথম ওয়ানডেতে ৮ রানে ৪ উইকেট ও ব্যাট হাতে ১৯ রান করে ম্যাচ সেরা হন।

দ্বিতীয় ম্যাচে বল হাতে ৩০ রানে ২ উইকেট এবং ব্যাট হাতে অপরাজিত ৪৩ রান করে বাংলাদেশের সিরিজ জয়ে বড় অবদান রাখেন সাকিব। চট্টগ্রামের সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি তুলে ৫১ রানে আউট হন।

তবে বল করতেই গিয়েই তিনি কুঁচকির ইনজুরিতে পড়েন। ৪.৫ ওভার বল করে তাকে মাঠ ছাড়তে হয়। ওই সিরিজে তিনি সিরিজ সেরার পুরস্কার জিতে নেন। এরপর সব শংকা উড়িয়ে তিনি নিয়মিত অনুশীলনে ফিরেছেন।

অনুশীলনে ফিরলেও সাকিব যে এখন শতভাগ ফিট নন, তা অকপটেই স্বীকার করেছেন ডমিঙ্গো। আজ এক ভিডিও বার্তায় ডমিঙ্গো বলেন, ‘ব্যাটিং ও বোলিংয়ের ক্ষেত্রে সাকিব আমাদের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে বিশ্বমানের অল-রাউন্ডার।

যে কোনো ফরম্যাটেই তার বিকল্প কেউ নেই। সে থাকলে আমাদের বোলিং-ব্যাটিং দু’টিই শক্তিশালী হয়ে যায়। শেষ ওয়ানডেতে পাওয়া কুঁচকির ইনজুরি কারণে অনুশীলন করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে না। সে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছে। তাকে এখনও শতভাগ ফিট বলা যায় না।’

তারপরেও প্রথম টেস্টে সাকিবকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ডমিঙ্গো। প্রথম টেস্ট শুরু হতে এখনো ২ দিন বাকি আছে। এই সময়ের মধ্যে সাকিব ফিট হয়ে উঠবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন, ‘এখনো টেস্ট শুরু হতে দুই দিন সময় আছে।

এই সময়ের মধ্যে সে নিজেকে ফিট করে গড়ে তুলবে আশা করি। আমরা আত্মবিশ্বাসী প্রথম টেস্টের জন্য সে প্রস্তুত। শতভাগ ফিট হতে পুনর্বাসনে কঠোর পরিশ্রম করছে সে।

নেটে ব্যাটিং-বোলিং দুটিই করছে। তার মধ্যে অস্বস্তি দেখা যায়নি। তবে আমরা নিশ্চিত, সে খেলার জন্য প্রস্তুত হয়ে যাবে ও তাকে প্রথম টেস্টে পেতে আমরা আত্মবিশ্বাসী।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন