টাইগারদের প্রস্তুতি কেমন হলো?

প্রকাশিত: জানু ৩১, ২০২১ / ০৯:৩০অপরাহ্ণ
টাইগারদের প্রস্তুতি কেমন হলো?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাদশ।

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি জোরদারের ম্যাচে দুই ইনিংসে ২৫৯ ও ২৮১ রান করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দুই ইনিংসেই ক্যারিবীয় তারকা ব্যাটসম্যানরা রান পেয়ে ফর্মে ফিরেছেন।

প্রথম ইনিংসে ক্যারিবীয় অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ৮৫ রানের ইনিংস খেলে ফর্মে ফেরায় দ্বিতীয় ইনিংসে অন্যদের সুযোগ করে দিতে আর ব্যাটিংয়ে নামেননি। অন্য ওপেনার জন ক্যাম্পবেল প্রথম ইনিংসে ৪৪ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে করেন ৬৮ রান। প্রথম ইনিংসে ২ রানে আউট হওয়া এনকেরুমা বোর্ন দ্বিতীয় ইনিংসে খেলেন ৮০ রানের ঝকঝকে ইনিংস। বল হাতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রাহাকিন কর্নওয়াল ও জোমাল ওয়ারিকেনরা।

কিন্তু বিসিবি একাদশ ক্যারবীয়দের করা ২৫৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে অলআউট হয় ১৬০ রানে। দ্বিতীয় ইনিংসেও বিসিবি একাদশের ব্যাটিং ধস। চতুর্থ ইনিংসে ৩৮৯ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৪ রানে দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা। তৃতীয় উইকেটে ওপেনার সাদমান ইসলাম ও তিনে ব্যাটিংয়ে নামা ইয়াসির আলীর অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটিতে ম্যাচে ড্র করে স্বাগতিকরা।

বিসিবি একাদশের ব্যানারে খেলা বাংলাদেশ টেস্ট দলের তিন সদস্য সাইফ হাসান, সাদমান ইসলাম অনিক ও ইয়াসির আলীরা কি প্রস্তুতি জোরদারের সুযোগ যথাযথ কাজে লাগাতে পেরেছেন? এমন প্রশ্ন থেকেই যাচ্ছে।

প্রথম ইনিংসে ১৫ রানে আউট হওয়া ওপেনার সাইফ হাসান দ্বিতীয় ইনিংসে ফেরেন মাত্র ৭ রানে। অন্য ওপেনার সাদমান ইসলাম অনিক প্রথম ইনিংসে ২২ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২৩ রানে। মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী প্রথম ইনিংসে ফেরেন ১ রানে, দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৩ রানে।

প্রস্তুতি জোরদারের ম্যাচে সাইফ হাসান, সাদমান ইসলাম অনিক ও ইয়াসির আলীদের পরখ করে নিতে চেয়েছিলেন নির্বাচকরা। কিন্তু প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি এই তিন তরুণ ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৫৭/১০ (ব্রাথওয়েট ৮৫, ক্যাম্পবেল ৪৪, কাইল মায়ার্স ৪০; রিশাদ হোসেন ৫/৭৫, খালেদ আহমেদ ৩/৪৬)। ২য় ইনিংস: ২৯১/১০ (এনকেরুমা ৮০, জন ক্যাম্পবেল ৬৮, রায়মন রেইফার ৪৯*, জশুয়া ডি সিলভা ৪৬; মুকিদুল ৪/৫৯, খালেদ আহমেদ ৩/৪২)।

বিসিবি একাদশ ১ম ইনিংস: ১৬০/১০ (নাইম শেখ ৪৫, নুরুল হাসান সোহান ৩০, সাদমান ইসলাম অনিক ২২; কর্নওয়াল ৫/৪৭, ওয়ারিক্যান ৩/২৫)। দ্বিতীয় ইনিংস: ৬৩/২ (ইয়াসির আলী ৩৩*, সাদমান ইসলাম অনিক ২৩*)।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন