প্রথমবারের মতো নারী মেয়র পেল তারা

প্রকাশিত: জানু ৩১, ২০২১ / ০২:০২অপরাহ্ণ
প্রথমবারের মতো নারী মেয়র পেল তারা

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে প্রথমবারের মতো নারী মেয়র নির্বাচিত হয়েছেন সালমা আক্তার শিমুল। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২ হাজার ৪৭৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে শফিকুল ইসলাম ফরিদ পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৯টি ওয়ার্ডে ১০ কেন্দ্রে ২২ হাজার ৩৪৯ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৫ হজার ৯০৫ জন ভোটার। শতকরা ভোট পড়েছে ৭১ ভাগ।

আগামী সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগে ওবায়দুল কাদেরের ছোট ভাই, বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জা। বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে বড় ভাইয়ের সাথে দেখা করার পর তিনি বলেন, মিথ্যা কথা বলা তার স্বভাবে নেই। এর আগে নির্বাচন নিয়ে যেসব বলেছেন সেসব বক্তব্য সত্য বলেও দাবি করেন তিনি। মেয়র পদে প্রচারণার সময় জাতীয়

নির্বাচনে কারচুপিসহ বিভিন্ন ইস্যুতে দেয়া কাদের মির্জার বক্তব্য ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। কারচুপির জন্য প্রশাসনকে দায়ী করেন তিনি। বড় ভাই ওবায়দুল কাদেরকে নিয়েও ছিলো নানা অভিযোগ। নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা, সংসদ সদস্য একরাম চৌধুরী অশোভন বক্তব্য দেয়ায়, তাকে দল থেকে বহিস্কারের দাবিতে অনশনও করেন কাদের মির্জা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন