মালয়েশিয়াগামী আরো ৩১ রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপ থেকে উদ্ধার

মালয়েশিয়ায় পাচারকালে আরো ৩১ জন রোহিঙ্গাকে আজ বুধবার সন্ধ্যায় কক্সবাজারের সোনাদিয়া দ্বীপ থেকে উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে গত দেড় মাসে মালয়েশিয়া পাচারকালে আইন-শৃংখলারক্ষাকারী সংস্থার সদস্যরা ১৪৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, গতরাতে (বুধবার দিবাগত রাতে) সোনাদিয়া দ্বীপ থেকে মালয়েশিয়াগামি জাহাজে এসব রোহিঙ্গার রওয়ানা দেয়ার কথা ছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করতে সমর্থ হয়।

উদ্ধার হওয়া ৩১ জন রোহিঙ্গাদের মধ্যে ১১ জন পুরুষ, ১৪ জন নারী ও ৬ জন রয়েছে শিশু। তারা সবাই উখিয়ার কুতুপালং ও থাইনখালী শিবিরের বাসিন্দা। উদ্ধার হওয়া রোহিঙ্গারা পুলিশকে জানিয়েছে, দালালরা রোহিঙ্গা শিবির থেকে মঙ্গলবার রাতে বের করে নৌপথে তাদের নিয়ে যাওয়া হয় সোনাদিয়া দ্বীপে।

পুলিশ জানায়, পাচারকারী দালাল চক্র গত কিছুদিন ধরে আবারও বেপরোয়া হয়ে পড়েছে। বিশেষ করে রোহিঙ্গাদেরকেই পাচার করা হচ্ছে মালয়েশিয়ায়। দালালদের মধ্যে রয়েছে উখিয়া, কক্সবাজার শহরের সমিতি পাড়া ও সোনাদিয়া দ্বীপের বাসিন্দা। পুলিশ উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আজ বৃহষ্পতিবার সকালে রোহিঙ্গা শিবিরে পাঠিয়ে দেবে বলে জানিয়েছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত