এখন অতীত ওয়ানডে সিরিজ : লিটন দাস

প্রকাশিত: জানু ৩০, ২০২১ / ০৭:৫৭অপরাহ্ণ
এখন অতীত ওয়ানডে সিরিজ : লিটন দাস

ওয়ানডে সিরিজের ব্যর্থতাকে পিছনে ফেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজকে স্মরণীয় করে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

ক্যারিবিয়দের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে লিটন মাত্র ৩৬ রান করেছেন। বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচে বাংলাদেশি রেকর্ড ১৭৬ রানের ইনিংসের অসাধারণ এক ইনিংসের পর যা ছিল অত্যন্ত হতাশাজনক।

চট্টগ্রামে দলের অনুশীলন শেষে আজ লিটন বলেন, ‘দীর্ঘ দিন পর টেস্ট দলে ফিরতে পেরে সত্যিই দারুন খুশি। টেস্ট ক্রিকেট আলাদা বলের খেলা এবং দেশের হয়ে টেস্ট খেলার অনুভুতিটাই আলাদা।

ওয়ানডে সিরিজে আমি ভালো করতে পারিনি। তবে টেস্ট ভিন্ন ফরম্যাটের খেলা। আমি ওয়ানডে সিরিজ ও পারফরমেন্স নিয়ে ভাবতে চাইনা, সেটা এখন অতীত। টেস্ট ক্রিকেটে আমার ভিন্ন ভুমিকা আছে, সুতরাং দলের জন্য আমি আমার সেরাটা দিয়ে ভালো করতে চেষ্টা করব।’

টেস্ট সিরিজ উপলক্ষে আজ থেকে শুরু হওয়া প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্র ১৬০ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। ক্যারিবীয় বিশালদেহী অফস্পিনার কর্নওয়ালের সামনে নূয়ে পড়েছে টাইগারদের ব্যাটিং। এটা নিঃসন্দেহে বাংলাদেশের জন্য বড় বার্তা।

কর্নওয়ালের গতি আবার সাধারণ স্পিনারদের মতো নয়। বেশ জোরে বল করেন। প্রস্তুতি ম্যাচে লিটন না খেললেও তিনি খুব চনমনে মেজাজে আছেন। ৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে ১১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন