করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৬৩

প্রকাশিত: জানু ৩০, ২০২১ / ০৬:৫৫অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৬৩

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ১১১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৩৬৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৩৪ হাজার ৭৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩৩৭ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৭৯ হাজার ২৯৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০৪টি ল্যাবে ১২ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৮৪৯টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এ পর্যন্ত দেশে মোট ৩৬ লাখ ৩৯ হাজার ৪৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ১৪৩ জন ও নারী এক হাজার ৯৬৮ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ষাটোর্ধ্ব ১২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে দুজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন