রাবি খোলার দাবিতে মা’ন’ব’ব’ন্ধন

প্রকাশিত: জানু ২৮, ২০২১ / ১১:৩০অপরাহ্ণ
রাবি খোলার দাবিতে মা’ন’ব’ব’ন্ধন

স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারি মাসেই বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলগুলো খোলার দাবিতে মা’ন’ব’ব’ন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালিত হয়।

মা’ন’ব’ব’ন্ধ’নে শিক্ষার্থীরা আগামী রোববার গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বান জানান। এ সময় বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া পর্যন্ত লাগাতার শান্তিপূর্ণ আ’ন্দো’ল’নে’র ঘোষণাও দেয়া হয়।
পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী আমানুল্লাহ্ আমানের সঞ্চালনায় ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুর্শিদুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করেন তারা সবাই দেশের প্রথমসারির নাগরিক। তারা নিজেদের সুরক্ষার ব্যাপারে সচেতন। তাই স্বাস্থ্যবিধি মেনে কম ঝুঁ’কি’পূ’র্ণ এলাকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে শুরু করে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য সরকারের কাছে দাবি করছি। এ সময় তিনি বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া হলে লাগাতার কর্মসূচির ঘোষণা দেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলন বলেন, দেশে সবকিছু চালু, শুধু বন্ধ দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। এভাবে আর কতদিন আমরা বসে থাকব? বিশ্ববিদ্যালয় খোলা এখন সময়ের দাবি। এটি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাচ্ছি। একই সাথে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ভর্তি ফি কমানোর দাবি জানাচ্ছি।

এ সময় ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রেজাউল ইসলাম বলেন, একটি দেশের উন্নতির জন্য শিক্ষা ব্যবস্থাকে সচল রাখা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের দেশে কী হচ্ছে? আমাদের দেশে সবকিছু ঠিকভাবে চলছে, শুধু চলছে না শিক্ষাপ্রতিষ্ঠান। এ সময় তিনি ফেব্রুয়ারিতেই হল খুলে দেয়ার জোর দাবি জানান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন