ইউরো ২০২০ করোনার মাঝেই ১২টি শহরে হবে

প্রকাশিত: জানু ২৮, ২০২১ / ০৯:০০অপরাহ্ণ
ইউরো ২০২০ করোনার মাঝেই ১২টি শহরে হবে

পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইউরোপের ১২টি শহরেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে চায় উয়েফা। এমন আগ্রহই প্রকাশ করেছেন ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থার সভাপতি আলেক্সান্দার সেফেরিন। গত বছর জুন-জুলাইয়ে ২৪ জাতির এই আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারীর কারণে এক বছরের জন্য আসরটি পিছিয়ে যায়।

নতুন সূচি অনুযায়ী আসরটি এখন আগামী ১১ জুন থেকে ইউরোপের ১২টি শহরে একসাথে শুরু হবে। ইউরো ২০২০ এর ম্যাচগুলো সরাসরি সম্প্রচারিত হবে ইএসপিএন, এএসপিএন ২, ইএসপিএন প্লাস ও এবিসি টেলিভিশনে।

এক বিবৃতিতে সেফেরিন বরেছেন, ‘ভিন্ন ভিন্ন শহরে ইউরোর আয়োজন করার ব্যপারে আমি আশাবাদী। একইসাথে আশা করছি সমর্থকরাও স্টেডিয়ামে বসে আসরটি উপভোগ করতে পারবে।’

এপ্রিলের শুরুতে স্টেডিয়ামগুলোতে কত সংখ্যক দর্শক প্রবেশ করতে পারবে তা নিশ্চিত করার পরিকল্পনা চলছে। বিবৃতিতে আরও বলা হয়, ‘সব ধরনের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে আয়োজক শহর ও সরকারকে যথেষ্ঠ সময় দেয়াটা গুরুত্বপূর্ণ।

আশা করছি জুন-জুলাইয়ের আগে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে যাবে। ফুটবলকে বিশেষ একটি আবহ দেবার জন্য সমর্থকদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ। স্টেডিয়ামগুলোতে যতটা সম্ভব দর্শকের উপস্থিতি নিশ্চিত করা যায় সেই চেষ্টাই আমরা এখন করছি।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন