কান ভাড়া দেন এই যুবক!

প্রকাশিত: জানু ২৬, ২০২১ / ১১:৫৬অপরাহ্ণ
কান ভাড়া দেন এই যুবক!

সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত রাস্তায় ঘুরে বেড়ান তিনি। আর সকলের গল্প শোনে। সঙ্গে থাককে একটি প্ল্যাকার্ড। যেখানে লেখা থাকে ,আপনি আপনার গল্প আমায় বলুন। বদলে আমি আপনাকে ১০ টাকা দেবো। এমনি অদ্ভুত কাণ্ড ঘটাচ্ছেন ভারতের উত্তর প্রদেশের রাজ ডাগওয়ার নামের এক যুবক।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাজ ডাগওয়ার বলছেন, আজকাল আমরা কেউ কারোর সঙ্গে কথা বলি না। অথচ কত কথা বলার থাকে। বাড়ি ফিরেও নিজেদের চার দেওয়ালে বন্দি করে ফেলি। মনে জমে থাকা কথা ভাগ করে নেওয়া আর হয় না। গত কয়েকদিন প্রায় ১০০ মানুষের গল্প শুনলাম। এটা দারুণ একটা সুযোগ।

প্রতিদিন প্রায় পাঁচ-ছ’ঘণ্টা অচেনা মানুষদের সঙ্গে সময় কাটান রাজ। এক-একজনের গল্প শুনতে একঘণ্টার বেশি সময় দেন কখনও কখনও। তাঁদের মনের গভীরে পৌঁছে যাওয়াই আসল উদ্দেশ্য।

মনোবিদরা বলছেন, ক্যান্সারের চেয়েও মারাত্মক ব্যধি হয়ে দাঁড়াচ্ছে এই ডিপ্রেসন।জানা গেছে, ২০১৯ সালে এই রোগেরই খপ্পরে পড়েছিলেন ভারতের পুনের ইঞ্জিনিয়ারিং পড়ুয়া রাজ ডাগওয়ার। মনের জোরে আর পরিবারের চেষ্টায় মন খারাপের কালো মেঘ কাটিয়ে উঠেছেন তিনি। কিন্তু এই রোগের ব্যাথাটা ভালই বোঝেন। তাই পথে ঘুরে-ঘুরে কান ভাড়া দিচ্ছেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন