Jan 17, 2019 / 08:27pm

মালয়েশীয়ায় ভয়াবহ অভিযানে বাংলাদেশী সহ ৮২ অবৈধ প্রবাসী আটক

মালয়েশিয়ায় বাংলাদেশি সহ প্রায় ৮২ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। বুধবার মালয়েশিয়া সময় দুপুর সাড়ে ১২ টায় সেলাঙ্গর কাচা বাজারে দেশটির পুত্রাযায়া, ফেডারেল অঞ্চল, সেলাঙ্গর এবং নেগারি সিম্বিলান (জেপিএন) এর কর্মকর্তাদের উপস্থিতিতে অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে এদের আটক করা হয়। ইমিগ্রেশন বিভাগের নতুন মহাপরিচালক ইন্দিরা খায়রুল দাজেমি দায়িত্ব গ্রহনের পর অবৈধ অভিবাসীদের আটকে এটিই প্রথম অভিযান।

তবে এ অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন এ রিপোর্ট লেখাপর্যন্ত তা জানা যায়নি। অভিযানে ২৭০ এরও বেশি বিদেশিদের পরীক্ষা করে দেখা গেছে যে তাদের মধ্যে ৮২ জন অভিবাসন চুক্তির লঙ্ঘন করেছে। আটক বিদেশি নাগরিকদের মধ্যে বাংলাদেশ, মায়ানমার, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, ভারত ও নেপাল। এছাড়াও ১২৪ বিদেশী ইউএনএইচসিআর কার্ড ধারি মায়ানমারের নাগরিকও রয়েছে।

অপারেশন, ইনভেস্টিগেশন অ্যান্ড প্রসিকিউশন বিভাগের পরিচালক পুত্রাযায়ার টিয়ান সরভানা কুমার বলেন, যারা আটক হয়েছেন, তাদের বেশিরভাগই কাজের পারমিট ছিলনা। তিনি বলেন, ‘আমরা পারমিট ছাড়া বিদেশি কর্মীদের সুরক্ষা ও নিয়োগের জন্য সন্দেহভাজন নিয়োগকর্তাদের সনাক্ত করে, নিয়োগকর্তার বিরুদ্ধে তদন্ত করা হবে’। ‘ইমিগ্রেশন রুলস এন্ড রেগুলেশন লঙ্ঘন করে পাওয়া সকল অবৈধ অভিবাসীরা ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে আনা হবে’।

এ দিকে অবৈধ অভিবাসীদের ধরতে গত বছরের সেপ্টেম্বরের প্রথম থেকে শুরু হওয়া ‘অপস মেগা ৩.০’ নামের সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে মালয়েশিয়ায় বৈধ নথিপত্র ছাড়া অবস্থানরত বিদেশিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কমেছে ওমানি রিয়াল রেট

817740

একলাফে বেড়ে গেলো সৌদি রিয়াল রেট

817737

কলসি ভর্তি সোনার আশায় শেষ ২০ লাখ টাকা

ধর্ম ও রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য না করার জন্য অনুরোধ করা হলো।