আইসিসির ইভেন্ট কি আবারও আইপিএলের জন্য পিছিয়ে যাচ্ছে?

প্রকাশিত: জানু ২৫, ২০২১ / ০৭:০৯অপরাহ্ণ
আইসিসির ইভেন্ট কি আবারও আইপিএলের জন্য পিছিয়ে যাচ্ছে?

ক্রিকেট বিশ্বে ভারতের দাদাগিরি চলছেই। করোনাকালের মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলেও জাঁকজমক করে অনুষ্ঠিত হয়েছে আইপিএল।

এবার শোনা যাচ্ছে, এই আইপিএলে জন্যই নাকি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে যাচ্ছে! যা আগামী ১০ থেকে ১৪ জুন পর্যন্ত লর্ডসে উদ্বোধনী ফাইনাল হওয়ার কথা ছিল। তবে নতুন সূচি অনুযায়ী, ম্যাচ শুরু হবে আগামী ১৮ জুন থেকে। চলবে ২২ জুন পর্যন্ত।

সংবাদসংস্থা এএনআই আইসিসির সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে এখনও সূচি ঘোষণা করা না হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কাছাকাছি আইপিএলের ফাইনাল হতে পারে বলে অনুমান করা হচ্ছিল।

পাশাপাশি করোনাভাইরাস পরিস্থিতিতে ইংল্যান্ড গিয়ে খেলোয়াড়দের কোয়ারেন্টিনে কাটাতে হতে পারে। সেই পরিস্থিতিতে উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপাতত জমে উঠেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। খাতায়-কলমে এখনও চারটি দল লর্ডসে ফাইনালে খেলায় দৌড়ে আছে। কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে ভারত। তবে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের সামনেও সুযোগ আছে।

দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া এবং ভারত বনাম ইংল্যান্ড সিরিজের উপরই নির্ভর করবে, কোন দুই দল উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে লর্ডসে নামবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন