করোনায় ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬০২ জন

প্রকাশিত: জানু ২৫, ২০২১ / ০৪:৫১অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬০২ জন

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪১ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে আরো ৬০২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পাঁচ লাখ ৩২ হাজার ৪০১ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৬৬ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৭৬ হাজার ৯৭৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবে ১৪ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৮১০টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এ পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৫ জন ও নারী তিনজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৯৫ জন ও নারী এক হাজার ৯৪৬ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ষাটোর্ধ্ব ১২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন