১০ বছরের ছেলে প্রসব করালো মায়ের সন্তান

সব করালো ১০ বছরের ছেলে: নির্দিষ্ট সময়ের আগেই প্রসব বেদনা শুরু হয়ে গিয়েছিল লুসিয়ানার বাসিন্দা অ্যাশলি মরিউর। বাথরুমে যাওয়ার পরই শুরু হয় তার ওই বেদনা। এরইমধ্যে গর্ভে থাকা সন্তানের একটি পা বেরিয়ে আসে। কাছে ছিল শুধু ১০ বছর বয়সী একমাত্র ছেলে জেডেন ফনটেন্ট। শেষ পর্যন্ত এই ছেলেই মায়ের প্রসব কাজ সম্পন্ন করেন।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, ঘটনাটি ঘটেছে ১১ আগস্ট। অ্যাশলির প্রসব বেদনা শুরু হলে বাড়িতে জেডেন ছাড়া আর কেউ ছিল না। দাদীকে ডেকে আনার জন্য ১০ বছরের ছেলেকে বলেন তিনি। কিন্তু ততক্ষণে মায়ের অবস্থা এতটাই খারাপ যে তাকে ছেড়ে যেতে রাজি হয়নি ছেলে। নিজেই প্রসব করানোর সিদ্ধান্ত নেয়।

মায়ের নির্দেশমতো সেই কাজ সফলভাবেই করতে পেরেছে এই বালক। কী কী করতে হবে- ছেলেকে তা বলে দেন অ্যাশলি। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। উল্টো অবস্থায় ছিল অ্যাশলির গর্ভের সন্তান। অর্থাৎ, মাথার বদলে তার পা আগে বেরিয়ে এসেছিল। এমন অবস্থা বেশ বিপজ্জনক। যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

প্রসবের পর এরমধ্যে দেখা গেল, সদ্যোজাত শিশুটি শ্বাস নিচ্ছে না। অ্যাশলি জেডেনকে বলেন বাইরে থেকে অক্সিজেন জোগাতে হবে শিশুকে। কিছু একটা ভেবে দৌড়ে রান্নাঘরে যায় জেডেন। নিজের এগারো বছরের বোনের নাজাল অ্যাসপিরেটর নিয়ে আসে সে। তা দিয়েই অক্সিজেন জোগায় নিজের ছোট্ট ভাইকে। আর অক্সিজেন পেয়ে বেঁচে ওঠে শিশুটি। ততক্ষণে অ্যাম্বুল্যান্সও এসে পৌঁছায়। অ্যাশলি ও তার সদ্যোজাতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত