কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং এর বিদায়

প্রকাশিত: জানু ২৩, ২০২১ / ১০:৫৮অপরাহ্ণ
কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং এর বিদায়

মার্কিন কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব, সাংবাদিক ল্যারি কিং আর নেই। তাঁর মৃত্যুতে ব্রডকাস্ট জগতের যেন একটা অধ্যায়ের ছেদ পড়ল। ছয় দশকের বেশি সময় ধরে অর্ধ লাখ খ্যাতিমান মানুষের সাক্ষাৎকার নিতে নিতে নিজেই আইকনে পরিণত হয়েছিলেন তিনি।

‘ল্যারি কিং লাইভ’- ২৫ বছর ধরে মার্কিন গণমাধ্যম সিএনএনে হোস্ট হিসেবে চালিয়ে যাওয়া এই ‘টকশো আইকন’ ৮৭ বছর বয়সে লসঅ্যাঞ্জেলেসের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

শনিবার সিএনএনের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ল্যারি কিংয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে আজ সকালে এই মৃত্যুর খবর জানানো হয়েছে। যদিও মৃত্যুর কারণ সম্পর্কে কোনোকিছু বলা হয়নি।

তবে এই মাসের গোড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে গিয়েছিলেন ল্যারি কিং। তিনি হৃদরোগে আক্রান্ত হওয়াসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

ওরা মিডিয়া, যেটির সহ-প্রতিষ্ঠাতা ছিলেন ল্যারি কিং; তাদের এক বিবৃতিতে বলা হয়েছে, ৬৩ বছর ধরে ল্যারি কিং রেডিও, টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে হাজার হাজার মানুষের সাক্ষাৎকার নিয়েছেন।

সিএনএনের প্রেসিডেন্ট জেফ জুকার সহকর্মী ল্যারি কিংয়ের মৃত্যুতে গভীর শোক করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, ২৫ বছর ধরে ল্যারি কিংয়ের সহকর্মী হিসেবে কাজ করা গর্বের। তাঁর সাক্ষাৎকারগুলো সত্যিকার অর্থেই সিএনএনকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরেছে।

টকশোর পাশাপাশি ল্যারি কিং ইউএসএ টুডে পত্রিকায় ২০ বছরের অধিক সময় কলাম লিখেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন