সিনেটে শুরু হচ্ছে ট্রাম্পের বি’চা’র

প্রকাশিত: জানু ২২, ২০২১ / ১১:৫০অপরাহ্ণ
সিনেটে শুরু হচ্ছে ট্রাম্পের বি’চা’র

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার সময় সমর্থকদের উস্কানি দেওয়া অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ’ভি’শং’স’নের বি’চা’র আগামী সপ্তাহ দেশটির কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে শুরু হবে। যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট নেতাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

জানা গেছে, আগামী সোমবার ট্রাম্পের অ’ভি’শং’স’নের অ’ভি’যো’গটি মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ ‘হাউজ অব রিপ্রেজেন্টেটিভ’ থেকে সিনেটে পাঠানো হবে। বর্তমানে সিনেটের নিয়ন্ত্রণ আছে ডেমোক্র্যাটদের হাতে। এর আগে রিপাবলিকানরা ট্রাম্পের বি’চা’র শুরু হওয়ার করার জন্য আরও সময় চেয়েছিলেন। তবে শীর্ষ ডেমোক্র্যাট নেতা চাক শুমার শুক্রবার বলেছেন, সোমবারই ট্রাম্পের অ’ভি’শং’স’নের অ’ভি’যো’গ সিনেটে পাঠানো হবে।

হোয়াইট হাউজ ছাড়ার পর বুধবার ফ্লোরিডা চলে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঐদিনই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেনে জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হা’ম’লা’য় উ’স্কা’নি দেওয়ার অ’ভি’যো’গে গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ দ্বিতীয়বার ট্রাম্পকে অ’ভি’শং’সি’ত করেছে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথমবারের মতো ক্ষ’ম’তা ছা’ড়ার পর কোনো প্রেসিডেন্টের অ’ভি’শং’স’নে’র বি’চা’র সিনেটে করা হবে। মার্কিন সিনেটে দো’ষী সাব্যস্ত হলে আর কখনো কোন নির্বাচনে অংশ নিতে পারবেন না ট্রাম্প।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন