বিরাট কোহলির অধিনায়কত্ব কে’ড়ে নেয়ার দা’বি

প্রকাশিত: জানু ২২, ২০২১ / ১০:০৬অপরাহ্ণ
বিরাট কোহলির অধিনায়কত্ব কে’ড়ে নেয়ার দা’বি

বিরাট কোহলিকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়ার দাবি উঠেছে। সাবেক দুই ক্রিকেটার এ দাবি করেন।

কোহলির জায়গায় এবার অজিঙ্ক রাহানেকে ভারতের টেস্ট অধিনায়ক হিসাবে বিবেচনার দাবি জানিয়েছেন ভারতের সাবেক টেস্ট অধিনায়ক বিষেন সিং বেদী।

২২ ম্যাচে ভারতকে নেতৃত্ব দেয়া সাবেক এ অধিনায়ক বলেন, এটাই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আদর্শ সময়।

অস্ট্রেলিয়ায় রাহানের নেতৃত্বে যেভাবে টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ জিতেছে তাতে নতুন সম্ভাবনা দেখছেন বেদি। তিনি অজিঙ্কার মাঝে টাইগার পতৌদির ছায়া দেখেছেন। তবে তিনি বিরাট কোহলির ক্যাপ্টেন্সি নিয়ে কোনও প্রশ্ন তোলেননি। গৌতম গম্ভীর কিন্তু সরাসরি কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন।

এদিকে গৌতম গম্ভীর কোহলিকে সরিয়ে দেয়ার জন্য আরও আ’ক্র’ম’ণা’ত্ম’ক বক্তব্য দিয়েছেন।

এপ্রিলে আইপিএল অনুষ্ঠিত হবে। ক্রিকেটারদের নিলাম হবে ফেব্রুয়ারিতে। আইপিএলের ১৪তম মওসুম শুরুর আগেই কোহলিকে আ’ক্র’ম’ণ করলেন গম্ভীর।

ভারতের বেসরকারি চ্যানেলের আয়োজিত অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, আট বছর ধরে একটাও খেতাব জেতেনি। আট বছর কিন্তু অনেক লম্বা সময়। এমন আর কেউ আছে যে এত লম্বা সময় ধরে ট্রফি না জিতেও অধিনায়ক হিসাবে বহাল আছে? আচ্ছা অধিনায়ক কথা বাদ দিন। আট বছর খেতাব না জেতা কোনও ক্রিকেটার দেখাতে পারবেন?

গম্ভীর আরও বলেন, আমি কোহলির ব্যাপারে কিছু বলতে চাই না। কোহলির নিজেরই এগিয়ে এসে বলা উচিত, ‘হ্যাঁ, আমিই দায়ী’। ও তো অধিনায়ক। এবার নিলাম শুরুর কোহলির থেকে জ’বা’ব’দি’হি চাওয়া উচিত ফ্র্যাঞ্চাইজির।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন