দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়ে দ্বিগুণ

প্রকাশিত: জানু ২১, ২০২১ / ০৫:৫০অপরাহ্ণ
দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়ে দ্বিগুণ

একদিনের ব্যবধানে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দ্বিগুণ। তবে আক্রান্তের সংখ্যা কমেছে। গতকাল বুধবার ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আটজনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আজ বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে ১৬ জন হয়েছে।

তবে গতকালের তুলনায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২ জন কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৫৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গতকাল আক্রান্ত হয়েছিল ৬৫৬ জন। করোনায় আজ পর্যন্ত দেশে মোট পাঁচ লাখ ৩০ হাজার ২৭১ জন করোনায় আক্রান্ত হয়েছে। করোনায় মৃতের সংখ্যা বেড়ে আজ সাত হাজার ৯৬৬ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে ৬০২ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৭৫ হাজার ৭৪ জন করোনা থেকে সুস্থ হলো। আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবে ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৭৯৭টি। এ পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১১ জন ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ছয় হাজার ৩৭ জন ও নারী এক হাজার ৯২৯ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ষাটোর্ধ্ব নয়জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন ও খুলনা বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৫ জন ও বাড়িতে একজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন