বাইডেন শপথ নেওয়ার আগে টুইট বার্তায় যা বললেন

প্রকাশিত: জানু ২০, ২০২১ / ০৮:৫৪অপরাহ্ণ
বাইডেন শপথ নেওয়ার আগে টুইট বার্তায় যা বললেন

প্রেসিডেন্ট হিসেবে এরই মধ্যে শেষবারের মতো হোয়াইট হাউস ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ফ্লোরিডার উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ছেড়ে গেছেন। এদিকে আবার যুক্তরাষ্ট্রে ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে ওয়াশিংটন ডিসিতে এসেছেন জো বাইডেন।

তাঁর সঙ্গে রয়েছেন স্ত্রীও। প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়া আগে একটি টুইট করেছেন জো বাইডেন। টুইটে আজকের দিনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন দিন বলে অভিহিত করেছেন।

বাংলাদেশ সময় রাত ১১টায় শপথ নেবেন জো বাইডেন। তিনি আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন কমালা হ্যারিস।

ক্যাপিটল হিলের সামনের তাঁদের অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তা দেবে ২৫ হাজার সৈন্য। তবে অনুষ্ঠানে যোগ দেবেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফলাফল তিনি প্রত্যাখ্যান করেছেন।

এদিকে, সমাপনী বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প আগত বাইডেন প্রশাসনকে ‘শুভ কামনা’ করেছেন । যুক্তরাষ্ট্রের মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আপানারা আশ্চর্য মানুষ। এটি একটি দুর্দান্ত, দুর্দান্ত দেশ। আপনাদের রাষ্ট্রপতি হওয়া আমার জন্য সবচেয়ে বড় সম্মান এবং সৌভাগ্যের বিষয় ছিল।

তিনি বলেন, ‘আমি সবসময় আপনাদের পক্ষে লড়াই করব। আমি দেখছি, আমি শুনছি এবং আমি আপনাদেরকে বলব যে এই দেশের ভবিষ্যত এর চেয়ে ভালো আগে আর কখনো হয়নি। আমি নতুন প্রশাসনের সাফল্য কামনা করি। আমি মনে করি তারা দুর্দান্ত সাফল্য অর্জন করবে।

ট্রাম্প বাইডেন প্রশাসনের সাফল্য কামনা করলেও তাঁর (বাইডেন) নাম উচ্চারণ করেননি বক্তব্যে। তবে ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ছাড়ার আগে জো বাইডেনকে লেখা একটি চিঠি রেখে গেছেন। তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প জিল বাইডেনের জন্যও একটি চিঠি রেখে গেছেন বলে জানিয়েছে সিএনএন।

সূত্র: সিএনএন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন