লাল কার্ড দেখা মেসির পাশে আছেন কোচ

প্রকাশিত: জানু ১৯, ২০২১ / ১০:০০পূর্বাহ্ণ
লাল কার্ড দেখা মেসির পাশে আছেন কোচ

ক্লাব ক্যারিয়ারের পুরোটা সময়জুড়ে বার্সেলোনাতেই আছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির হয়ে খেলেছেন সাড়ে ৭০০ বেশি ম্যাচ। কিন্তু কখনো বাজে অভিজ্ঞতা হয়নি। যা এবার হলো স্প্যানিশ কাপের ফাইনালে। প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে প্রথম লাল কার্ড দেখলেন মেসি।

এমন ঘটনার পর চারদিকে যখন মেসির আলোচনা, তখন দলের কোচ রোনাল্ড কোম্যানকে পাশে পাচ্ছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। মেসি নিজে বারবার ফাউলের শিকার হওয়ার কারণেই মেজাজ হারিয়ে ফেলেছিলেন বলে মনে করেন এই ডাচ কোচ।

স্প্যানিশ কাপের ফাইনালে ম্যাচের অতিরিক্ত সময়ের একেবারে শেষ মুহূর্তে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পিছিয়ে থাকা অবস্থায় মেসিকে প্রতিপক্ষের এক খেলোয়াড় পথ আটকে দেওয়ার চেষ্টা করলে এক ধাক্কায় তাঁকে ফেলে দেন বার্সা অধিনায়ক। প্রথমে রেফারির চোখ এড়িয়ে যায় ঘটনাটি। পরে তিনি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) দিয়ে পুনরায় পর্যবেক্ষণ করে মেসিকে সরাসরি লাল কার্ড দেখান। তবে এই লাল কার্ডের সিদ্ধান্তের পর মেসি বা তাঁর সতীর্থদের তেমন প্রতিবাদ করতে দেখা যায়নি। টিভিতে তাঁদের প্রতিক্রিয়া দেখে মনে হয়েছে, তাঁরা রেফারির এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

ম্যাচটিতে নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্কোরলাইন ২-২ হলে অতিরিক্ত সময়ে গড়ায়। এরপর বিলবাও ৩-২ ব্যবধানে জিতে শিরোপা জয় করে।

গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, ম্যাচ শেষে কোম্যান বলেন, ‘আমি বুঝতে পারছি মেসি কী করেছে। জানি না, কতবার তারা মেসিকে ফাউল করেছে। আর যখন কেউ ড্রিবল করে এগিয়ে যেতে চায় এবং পদে পদে তাকে ফাউল করা হয় তখন ওই খেলোয়াড়ের পাল্টা প্রতিক্রিয়া দেখানোটা স্বাভাবিক। তবে প্রকৃত ঘটনা বুঝতে আমাকে আবার তা ভালোভাবে দেখতে হবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন