চট্টগ্রামের রাউজানে ভু’য়া চিকিৎসক আ’ট’ক

প্রকাশিত: জানু ১৮, ২০২১ / ১১:৫৩অপরাহ্ণ
চট্টগ্রামের রাউজানে ভু’য়া চিকিৎসক আ’ট’ক

চট্টগ্রামের রাউজানে ১৮ জানুয়ারি (সোমবার) বিকালে পথেরহাটস্থ নোয়াপাড়া উচ্চ বিদ্যালয় মার্কেট থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা এক ভু’য়া এমবিবিএস চিকিৎসককে আ’ট’ক করেছেন রাউজান থানা পুলিশ। এই সময় তার চেম্বার হতে ব্যবস্থাপত্র, ভিজিটিং কার্ড জ’ব্দ ক’রা হয়।

জানা যায়, আ’ট’ক’কৃ’ত ভু’য়া চি’কিৎসকের নাম মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের শান্তির বাপের বাড়ির মৃ’ত আবুল কাশেমের পুত্র। উচ্চ মাধ্যমিক পাশ করার কথা স্বী’কার করলেও তার ব্যবহৃত ব্যবস্থাপত্র ও লিফলেটে নামের পূর্বে ‘ডাঃ’ পরে ‘এম.বি.বিএস.-পিজিটি, (শিশু, মেডিসিন ও সার্জারী অভিজ্ঞ) জেনারেল ফিজিশিয়ানসহ নানান পদবী উল্লেখ করেন।

স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর সিকদার বলেন, তিনি এমবিবিএস পাশ করা চি’কিৎসক না হ’য়েও দী’র্ঘ কয়েক বছর ধরে স্কুল মার্কেটের দ্বিতীয় তলায় ‘নোয়াপাড়া আধুনিক খ’ৎ’না সেন্টার’ নামে চেম্বার খুলে চিকিৎসাক সে’জে প্র’তা’র’ণা করে আসছেন। এই প্র’তা’র’ণা’র দা’য়ে তিনি বেশ কয়েকবার আ’ট’ক হয়েছেন।

শ্বা’স’ক’ষ্ট রো’গের জন্য চি’কিৎসা নিতে উপজেলার নোয়াপাড়া গ্রামের মোকামী পাড়ার জাহানারা বেগম বলেন, আমি জানি তিনি ডাক্তার। তাই তার কাছে নিয়মিত চিকিৎসা করি। তিনি ৪শত টাকা করে ভিজিট নেন।

ভু’য়া এমবিবিএস চিকিৎসক আ’ট’ক বিষয়ে রাঙ্গুনিয়া সার্কেলের (রাউজান-রাঙ্গুনিয়া) সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, জাহাঙ্গীর আলম নামের ব্যক্তিটি দী’র্ঘ’দি’ন ধ’রে ভু’য়া পদবী ও ডিগ্রি ব্যবহার করে প্র’তা’র’ণা’র মাধ্যমে চিকিৎসা চা’লি’য়ে আ’সছেন। সংবাদ পেয়ে পুলিশ চেম্বারে উপস্থিত হলে সে তার ব্যবস্থাপত্র, প্রচারপত্র, সাইনবোর্ডে উল্লেখ করা ডিগ্রী ও পদবী গুলোর সপক্ষে কোন প্রয়োজনীয় সনদ ও কাগজপত্র দে’খা’তে পা’রে’নি। প্র’তা’র’ণা দা’য়ে আমারা তাকে আ’ট’ক করি। তার বি’রু’দ্ধে আই’নানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গত ২০১৮ সালের ২৬ এপ্রিল চিকিৎসক সে’জে প্র’তা’র’ণা’র দা’য়ে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন রেজার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত দুই লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন