আদনান সামি এগিয়ে এলেন লতা মঙ্গেশকরের সম্মান বাঁচাতে!

প্রকাশিত: জানু ১৬, ২০২১ / ০৮:৫৯অপরাহ্ণ
আদনান সামি এগিয়ে এলেন লতা মঙ্গেশকরের সম্মান বাঁচাতে!

সামাজিক যোগাযোগমাধ্যমে মাঝেমধ্যেই আক্রমণের মুখে পড়তে হয় তারকাদের। এবার লতা মঙ্গেশকরের মতো জীবন্ত কিংবদন্তিকেও এই দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে কটূক্তি করেছেন এক নেটাগরিক। আর তার প্রতিবাদে এগিয়ে এসেছেন সংগীতশিল্পী আদনান সামি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কাবেরী নামের এক অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, ‘ভারতীয়দের মগজধোলাই করে এটা বোঝানো হয়েছে যে লতা মঙ্গেশকরের কণ্ঠ ভালো’।

ওই টুইট শেয়ার করে পাল্টা আদনান সামি লেখেন, ‘বানদর ক্যায়া জানে আদরক কা স্বাদ… মুখ খুলে সবার সামনে নিজের নির্বুদ্ধিতা প্রমাণ না করে চুপ করে থাকলে ভালো হতো না!!’

এরপরই কাবেরী নামক সেই নেটিজেন, টুইটের পর টুইট করতে থাকেন। সুর সম্রাজ্ঞীকে আক্রমণ চালিয়ে যেতে থাকেন। এত বার টুইট করার পরই গায়িকা লতা মঙ্গেশকর টুইটার ট্রেন্ডিংয়ে চলে আসেন। গায়িকার ভক্তরা কাবেরীর বিরুদ্ধে টুইটারে এক হাত নিতে ছাড়েননি।

পরে আদনান সামিকে দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে লতার পুরনো একটি ছবি পোস্ট করতে। ছবিতে তার সঙ্গে রয়েছেন বোন আশা ভোঁসলে ও পাকিস্তানি গায়িকা নুর জাহান। পোস্ট করে ক্যাপশনে তিনি লেখেন, ‘আইকনিক ও ঐতিহাসিক ছবি!’

শুধু আদনান সামিই নন, পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রীও প্রতিবাদ জানান মাইক্রো ব্লগিং সাইটে। তিনি লেখেন- ‘আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি লতা মঙ্গেশকরের নিন্দুকরা যেন পরবর্তী জন্মে আমাদের মতো মানুষ হয়ে জন্ম লাভ করেন যাতে তারা সৌন্দর্যের প্রকৃত মূল্য ও স্বর্গীয় অনুভূতি বুঝতে পারেন’।

৯১ বছরের গায়িকার সমর্থনে এগিয়ে এসে অনেক নেটিজেন। একজন লিখেছেন- ‘হ্যাঁ, এটা ঠিক লতাজির কন্ঠ ভালো নয়, কারণ ওনার কন্ঠ সবচেয়ে সেরা’।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন