পাকিস্তান টেস্ট দলে ৯ জন নতুন মুখ!

প্রকাশিত: জানু ১৬, ২০২১ / ০৭:৩৫অপরাহ্ণ
পাকিস্তান টেস্ট দলে ৯ জন নতুন মুখ!

নয় জন নতুন মুখ নিয়ে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে প্রথম ম্যাচের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে প্রথম টেস্টের আগে ঘোষণা করা হবে ১৬ জনের চুড়ান্ত দল।

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন- ওপেনার আব্দুল্লাহ শফিক-ইমরান বাট, মিডল-অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম-সালমান আলি আগা ও সউদ শাকিল, দুই স্পিনার নুমান আলি ও সাি জদ খান এবং পেসার হারিস রউফ ও তাবিস খান।

২০২০-২১ ঘরোয়া মৌসুমে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে ৯ জন নতুন মুখ জাতীয় দলে। এছাড়া ঘরোয়া আসরে ভালো করায় দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন সাবেক নাম্বার ওয়ান পেসার হাসান আলী।

২০১৬ সালের পর আবারো দলে ফিরেছেন বাঁ-হাতি স্পিনার মোহাম্মাদ নেওয়াজ।নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্টের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মাদ আব্বাস, শান মাসুদ, হারিস সোহেল ও জাফর গহর। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে দলে সুযোগ হয়নি পেসার নাসিম শাহর।

আগামী ২৬ জানুয়ারি করাচিতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। অধিনায়ক হিসেবে এই সিরিজে অভিষেক হবে বাবর আজমের। ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছেন উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাওয়াদ আলম, কামরান গুলাম, আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, সালমান আলি আগা, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মাদ নেওয়াজ, নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি ও তাবিস খান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন