মা’রা গেলেন সৌদি প্রিন্স, রাজ পরিবারে শো’কের ছায়া

প্রকাশিত: জানু ১৬, ২০২১ / ০১:৫৭অপরাহ্ণ
মা’রা গেলেন সৌদি প্রিন্স, রাজ পরিবারে শো’কের ছায়া

সৌদি আরবের রাজকুমার খালিদ বিন আবদুল্লাহ বিন আবদুল্লাহমান আল সৌদ মা;রা গেছেন, বুধবার এক বিবৃতিতে রয়্যাল কোর্ট এ খবর জানিয়েছে। তার মৃ;ত্যু’তে রাজ পরিবারে শো;কের ছায়া নেমে এসেছে।

৮৩ বছর বয়সী যুবরাজ খালিদের কাছে জুডমন্টে ফার্মস ঘোড়া-রেসিং সাম্রাজ্যের মালিকানা ছিল যা ফ্রাঙ্কেল এবং নৃত্যের সাহসীর মতো সুপারস্টার তৈরি করেছিল।

ঘোড়া দৌড়ের এক অনুরাগী সমর্থক, প্রিন্স খালিদ ১৯৮০ সালে জুডমন্টকে প্রতিষ্ঠা করেছিলেন এবং বিশ্বজুড়ে শীর্ষ স্তরের গ্রেড ওয়ান স্তরের ১০২ সহ – ৪৪০ টিরও বেশি বিজয়ী ছিলেন – যিনি তার সবুজ, গোলাপী এবং সাদা সিল্ক বহন করেছিলেন।

জুডমন্টের প্রধান নির্বাহী ডগলাস এরস্কাইন ক্রাম বলেছেন, “যুবরাজ খালিদকে সর্বদা শান্ত, মর্যাদাপূর্ণ, দানশীল পরিবার হিসাবে স্মরণ করা হবে।“তিনি এমন উত্তরাধিকার রেখে গেছেন যা সময়ের পরীক্ষায় দাঁড়াবে। গোছানো উন্নয়নে তাঁর অবদানের দীর্ঘস্থায়ী প্রভাব থাকবে। ”

১৯৮০-এর দশকে কেনটাকি শহরে জন্ম নেওয়া নাচের সাহসী তার তারকা ঘোড়া, ১৯৮6 সালে প্রিক্স ডি এলআর্ক ডি ট্রায়োম্ফো জয় লাভ করেছিলেন এবং সেই সাথে ব্রিটেনের ২ হাজার গিনির মতো বড় ধরণের দৌড় প্রতিযোগিতা করেছিলেন।

প্রয়াত আমেরিকান প্রশিক্ষক ববি ফ্রাঙ্কেলের নামকরণ করা ফ্র্যাঙ্কেল অপরাজিত ক্যারিয়ারের পরে সর্বকালের সর্বকালের ঘোড়দৌড় হিসাবে পরিচিত রয়েছেন, যেখানে তিনি ২০১০-১২ থেকে ১৪ দৌড়ে জয়ী হয়েছেন।

প্রিন্স খালিদের অতি সাম্প্রতিক সুপারস্টার ছিলেন সক্ষম, যাদের জয়গুলো ছিল ২০১৭ সালে প্রিক্স ডি’আরাক ডি ট্রায়োম্ফো এবং ব্রিডার্স কাপ কাপ-১৮ । ফ্র্যাঙ্কি দেটোরির দ্বারা তিনি তার সমস্ত বড় বিজয়ের দিকে চড়েছিলেন।

যুবরাজ ব্রিটেন, আয়ারল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রে জুডমন্টে ঘাঁটি স্থাপন করেছিলেন, ইংল্যান্ডে নিউমার্কেটের ব্যানস্টেড ম্যানর স্টাড তার শীর্ষ ইউরোপীয় স্টলিয়নের আবাস হয়ে উঠল।

প্রিন্স খালিদ ব্রিটেনে তিনবারের চ্যাম্পিয়ন মালিক ছিলেন। ঘোড়ার দৌড় থেকে দূরে, তিনি মাওরিদ হোল্ডিং নামে একটি রিয়াদ ভিত্তিক বেসরকারী বিনিয়োগ সংস্থা চালাতেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন