‘পাগল’ হয়ে গেছেন মিকি আর্থার! (ভিডিওসহ)

প্রকাশিত: জানু ১৫, ২০২১ / ০৮:৫৫অপরাহ্ণ
‘পাগল’ হয়ে গেছেন মিকি আর্থার! (ভিডিওসহ)

দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে করুণ অবস্থায় পড়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে অল-আউট হয়ে গেছে দলটি। এরপর রানপাহাড় গড়েছে ইংল্যান্ড। জো রুটি দেড়শতাধিক রান করেছেন।

শিষ্যদের এমন ব্যর্থতা দেখে কোচের মাথা গরম হওয়াই স্বাভাবিক। তবে মিকি আর্থার একটু বেশিই রেগে গিয়েছিলেন। তাই তার মাঝে পাগলামির লক্ষণ দেখ দিয়েছে বলে মন্তব্য করছেন ক্রিকেটপ্রেমীরা।

গল টেস্টের দ্বিতীয় দিনে আজ সেঞ্চুরি তুলে নেন ইংলিশ অধিনায়ক জো রুট। তার সেঞ্চুরি পূরণের পরের ওভারের ঘটনা। লাসিথ এমবুলদেনিয়ার করা দিনের ৬৩ তম ওভারের দ্বিতীয় বলটি রিভার্স সুইপ করেছিলেন রুট।

বল তাঁর ব্যাটে লেগে মাটিতে বাউন্স খেয়ে গ্লাভস ছুঁয়ে জমা পড়ে শর্ট লেগে দাঁড়ানো কুশল মেন্ডিসের হাতে। মাঠের আম্পায়ার আউট দেননি। চান্দিমাল রিভিউ নিলেও লাভ হয়নি। রুটকে কেন আউট দেওয়া হলো না- এই প্রশ্নে রাগে ফেটে পড়েন লঙ্কান কোচ মিকি আর্থার।

টিভি ক্যামেরায় দেখা যাচ্ছিল, আর্থার ড্রেসিংরুমে সবার উদ্দেশ্যে বিকট চিল্লাচিল্লি করছেন। রাগে পানির বোতলও ছুড়ে ফেলেন। রাগ দমাতে না পেরে এক পর্যায়ে ড্রেসিং রুম থেকে বেরিয়ে আসেন তিনি। বাইরেও মিকি আর্থারকে হাত পা ছুড়তে দেখা যায়।

তবে তার রাগ প্রকাশে কোনো লাভ হয়নি। ক্রিকেট–আইনের ৩২.২.২.২ ধারায় বলা আছে, ব্যাটসম্যান বৈধভাবে দুবার আঘাত করার পর ফিল্ডার ধরলে তা আউট, কিন্তু প্রথমবার ব্যাটে লাগার পর বল মাটিতে পড়লে সেটা নট-আউট।

যে কারণে মিকি আর্থার সোশ্যাল সাইটে হাস্যরসের জন্ম দিয়েছেন। তাকে ‘পাগল’ বানিয়ে ছাড়ছেন ক্রিকেটপ্রেমীরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন