শ’হী’দ জিয়াউর রহমান কলেজে চালু হলো বঙ্গবন্ধু ও মু’ক্তি’যু’দ্ধ কর্নার

প্রকাশিত: জানু ১৫, ২০২১ / ১২:১৪পূর্বাহ্ণ
শ’হী’দ জিয়াউর রহমান কলেজে চালু হলো বঙ্গবন্ধু ও মু’ক্তি’যু’দ্ধ কর্নার

জামালপুরের শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু ও মু’ক্তি’যু’দ্ধ কর্নার চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কলেজের তৃতীয় তলার একটি কক্ষে ফিতা কে’টে এ কর্নারের উদ্বোধন করেন জামালপুরের অ’তি’রি’ক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. রফিকুল ইসলাম।

উদ্বোধনের সময় শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকরামুজ্জামান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বঙ্গবন্ধু ও মু’ক্তি’যু’দ্ধ কর্নার কমিটির আহ্বায়ক ফাহমিদা বেগম, একই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান ও আইসিটি বিভাগের প্রভাষক মো. রাফি উদ দৌলাসহ কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম জানান, তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ ছ’ড়ি’য়ে দেওয়ার ল’ক্ষ্যে’ই এই কলেজে বঙ্গবন্ধু ও মু’ক্তি’যু’দ্ধ কর্নারের যাত্রা শুরু হলো। এই কর্নারে থাকছে বঙ্গবন্ধুর অ’স’মা’প্ত আত্মজীবনী, বঙ্গবন্ধুর শিক্ষা ও দী’র্ঘ রাজনৈতিক জীবন ও পররাষ্ট্রনীতিসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৮০টি বই। পর্যায়ক্রমে বইয়ের সংগ্রহ আরো বা’ড়া’নো হবে বলে জানান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন