ভাড়া না দে’ওয়ায় ভাড়াটিয়াকে তালাব’দ্ধ, শি’শুর মৃ’ত্যু

প্রকাশিত: জানু ১৩, ২০২১ / ১১:৩৬অপরাহ্ণ
ভাড়া না দে’ওয়ায় ভাড়াটিয়াকে তালাব’দ্ধ, শি’শুর মৃ’ত্যু

খুলনা মহানগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় ভাড়া না পে’য়ে ৫ দিন শিশু সন্তানসহ ভাড়াটিয়াকে তালা’ব’দ্ধ করে রা’খার অ’ভি’যো’গ উ’ঠেছে। এসময় তালা’ব’দ্ধ অবস্থায় বাল’তির পানিতে ডু’বে শি’শুটির ম’র্মা’ন্তি’ক মৃ’ত্যু হলে বিষয়টি জানাজানি হয়

মৃ’ত শি’শু’টি’র নাম আজিজা তাসমিয়া (ছয় মাস)। বুধবার শিশুটির বাবা-মা এ ঘটনায় বাড়িওয়ালা মো. নওশেরকে দা’য়ি ক’রে থা’নায় অ’ভি’যো’গ দিলেও পুলিশ তা গ্রহণ না করে অ’প’মৃ’ত্যু মা’ম’লা দা’য়ের করেছে। পরে তারা আদালতে এসে আইনজীবীদের কাছে অ’ভি’যো’গ করেন।

জানা যায়, ২০২০ সালের ডিসেম্বর মাসে কা’ঠের ডিজাইন মিস্ত্রি ইমদাদুল ইসলাম ও তার স্ত্রী তামান্না মাসে চার হাজার টাকা চুক্তিতে রিয়াবাজার এলাকায় একতলা বাড়ির দুইটি কক্ষ ভাড়া নেন। কিন্তু জানুয়ারি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ জানুয়ারি থেকে ঘরে শিশু সন্তানসহ তামান্নাকে তালা’ব’দ্ধ ক’রে রাখে বাড়িওয়ালা নওশের। এসময় তামান্নার স্বামী মোংলা ঝিউধরা এলাকায় কাঠের কাজ করছিলেন।

তামান্না ইসলাম জানান, তালা’ব’দ্ধ অবস্থায় গত ১১ জানুয়ারি দুপুরে শিশুটি হ’ঠাৎ খেলতে গিয়ে বা’ল’তির পা’নির মধ্যে উ’ল্টে যা’য়। ঘরে এসে তিনি শি’শুটিকে ওই অবস্থা থেকে উ’দ্ধার ক’রলেও বাইরে থেকে ঘ’র তা’লা’ব’দ্ধ থাকায় চিকিৎসকের কাছে নিতে পা’রে’ননি।

স্থানীয় জলমা ইউপি সদস্য শহিদুল ইসলাম লিটন জানান, শিশুটির মা জা’নালা দিয়ে চি’ৎ’কা’র দিলে আ’শেপাশের লোকজন তালা ভে’ঙ্গে তাদেরকে উ’দ্ধা’র করেন। পরে হাসপাতালে নেওয়ার পথে শি’শুটি মা’রা যায়। এ ঘটনায় এলাকায় ক্ষো’ভ তৈ’রি হয়েছে।

আইনজীবী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, অসহায় বাবা-মা থানায় লিখিত অভি’যো’গ দিলেও পুলিশ মা’মলা নে’য়নি। এ ঘটনায় বৃহস্পতিবার আদালতে অ’ভি’যোগ দা’য়ের করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন