অসি অধিনায়ক বোকা বনে গেলেন অশ্বিনকে স্লেজিং করে

প্রকাশিত: জানু ১৩, ২০২১ / ১০:৫৫অপরাহ্ণ
অসি অধিনায়ক বোকা বনে গেলেন অশ্বিনকে স্লেজিং করে

ভারত ও অস্ট্রেলিয়ার দ্বৈরথে কথার লড়াইও চলে। ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়দের মধ্যে নিয়মিত স্লেজিং চলে। যেমনটা হয়েছে সিডনি টেস্টেও।

রবিচন্দ্রন অশ্বিন যখন মাটি কামড়ে উইকেটে টিকে থাকার চেষ্টা করছিলেন তখন মনোযোগে বাধা দিতে স্লেজিং করেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন। তাতে লাভ হয়নি। উল্টো নিজেই ক্যাচ ফেলে দিয়েছেন। আর ভারত পেয়েছে স্বস্তির ড্র। এমন ঘটনায় বোকা বনে গেছেন অসি অধিনায়ক। তাই ম্যাচ শেষে অশ্বিনের কাছে ক্ষমা চেয়েছেন স্বাগতিক তারকা।

সিডনি টেস্টের পঞ্চম দিনের শেষ সেশনে স্টাম্পের পেছনে অশ্বিনকে পেইনের স্লেজিং করার ব্যাপারটি স্টাম্প মাইকে স্পষ্ট ধরা পড়ে। ম্যাচ বাঁচাতে অশ্বিন যখন মরিয়া ছিলেন তখন স্লেজিং করেন পেইন। কিন্তু সেসবে মোটেই পাত্তা দেননি অশ্বিন। নীরবে নিজের দায়িত্ব সামলেছেন তিনি।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, আজ মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ব্যাপারে পেইন বলেন, “সবই (কথার লড়াই) ছিল খেলার অংশ, এ ছাড়া আর কিছু নেই।

গতকাল ম্যাচ শেষে খুব দ্রুতই অশ্বিনের সঙ্গে কথা বলেছি। তাকে বলেছি, ‘শেষ পর্যন্ত আমিই বোকা বনে গেলাম, তাই না?’ মুখে কথার ঝড় তোলার পর ক্যাচ ছাড়লাম–এটা নিয়ে আমরা হাসাহাসি করেছি।”

ম্যাচ শেষে নিজের ভুল বুঝতে পেরে আজ সংবাদ সম্মেলনে আসেন পেইন। তিনি বলেন, ‘আমি দলকে নেতৃত্ব দেওয়ায় গর্ব খুঁজে নিই। গতকাল আমার নেতৃত্ব যথেষ্ট ভালো ছিল না। চাপকে নিজের খেলায় প্রভাব ফেলতে দিয়েছি আমি। আমার মনোযোগে এটার প্রভাব পড়েছে এবং পারফরম্যান্সেও সেই ছাপ পড়েছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন