মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী সতর্কবার্তা

প্রকাশিত: জানু ১৩, ২০২১ / ০৩:৪০অপরাহ্ণ
মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী সতর্কবার্তা

মালয়েশিয়াতে অবস্থানরত প্রবাসীরা বিনা প্রয়োজনে ঘর থেকে বের হাবেন না, হলেই পড়বেন বিপদে। মালয়েশিয়ায় আজ ১২ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে শুরু হচ্ছে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ রোডব্লক। আগামীকাল থেকে এক প্রদেশ থেকে অন্য প্রদেশে যেতে লাগবে পুলিশের অনুমতি পত্র।

সকল প্রবাসীদের প্রতি অনুরোধ আপনার একান্ত প্রয়োজন ছাড়া বাহিরে বের হবেন না। কর্মস্থলে যেতে হলে অবশ্যই কোম্পানির অনুমতি পত্র ও ভিসা বা রিক্যালিবারেসির রেজিষ্ট্রেশন কাগজ সাথে রাখবেন।

বাংলাদেশে নবনিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার মিসেস হাজনাঃ হাসিম গতকাল মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব মোঃ শাহরিয়ার আলমের সাথে তার কার্যালয়ে দেখা করেছেন। মাননীয় প্রতিমন্ত্রী ঢাকায় তাঁর নিয়োগের জন্য হাই কমিশনারকে অভিনন্দন জানান এবং বাংলাদেশে দায়িত্ব নেওয়ার সময় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মালয়েশিয়াতে বাংলাদেশী শ্রমিক এবং ব্যবসায়ীরা মালয়েশিয়ায় বসবাস করছেন এবং আমাদের অর্থনীতিতে অবদান রাখছেন বলে জানিয়েছেন হাইকমিশনার হাজনা। মাননীয় প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আলোচনার এক পর্যায়ে বাংলাদেশে আটকা পড়ে থাকা বাংলাদেশি শ্রমিকদের মালয়েশিয়ায় তাদের কে পুরানো ও নতুন কর্মস্থলে মানবিক ভিত্তিতে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য মালয়েশিয়ার সরকারকে অনুরোধ করেছেন।

মালয়েশিয়ার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সকল প্রকার সহযোগিতা মাধ্যমে বর্তমানে এই অভিবাসীর ইস্যুটির সমাধানের জন্য অনুরোধ জানিয়েছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন